আন্দোলনের হুমকিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী ১৩ জুনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার প্রস্তুতি আছে। তবে পরিস্থিতির উন্নতি না হলে যে যতই আন্দোলনের হুমকি দিক; শিক্ষপ্রতিষ্ঠান খোলা হবে না। আজ শনিবার (২৯ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে স্মরণ সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার চাইতে বন্ধ রাখতেই আমরা বেশি এসএমএস পাচ্ছি। অভিভাবকরা তাদের সন্তানদের সুরক্ষার জন্য বন্ধ রাখতে এসএমএস করে জানাচ্ছেন।

মন্ত্রী বলেন, ‘‘কিছু মানুষ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য আন্দোলন করল। অধিকাংশ মানুষ তার বিপরীতে কথা বলছেন। তাই আন্দোলনকে গুরুত্ব না দিয়ে পরিস্থিতির ওপর বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে।’’

করোনায় দেশে অনলাইন শিক্ষা চালু করা হয়েছে। মন্ত্রী বলেন, মাধ্যমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত অনলাইন মাধ্যমে ক্লাস চালু রয়েছে। পাশাপাশি মাধ্যমিক পর্যায়ে অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালু করা হয়েছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা নিয়মিত পড়াশোনার সঙ্গে যুক্ত রয়েছে।

এদিকে, দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বেশ কয়েকদিন থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীদের একাংশ। আন্দোলনের অংশ হিসাবে আগামীকাল রবিবার রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নাগরিক সংহতি সমাবেশের আয়োজন করা হয়েছে। এসময় একই দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিও পালিত হবে।


সর্বশেষ সংবাদ