বাকৃবিতে ৬০০ শিক্ষার্থীর একত্রে ইফতার

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ঐতিহ্যবাহী হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের মাঠে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পবিত্র রমজান মাসে ভ্রাতৃত্ব ও সহমর্মিতা বৃদ্ধির উদ্দেশ্যে বাকৃবির প্রায় ৬ শত শিক্ষার্থী ওই ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

৫ম রমজানে শনিবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল প্রশাসন এবং ওই হলের শাখা ছাত্রলীগের যৌথ উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এটি বাকৃবির ইতিহাসের সবচেয়ে বড় ইফতার মাহফিল ছিল বলে দাবি করেন ওই হলের শিক্ষার্থীরা।

জানা যায়, সকাল থেকেই সোহরাওয়ার্দী হলের হ্যালিপ্যাড মাঠ পরিষ্কার-পরিছন্নের কাজ শুরু হয়। পরে বিকেলে হলের সকলকে নিয়ে ওই ইফতার মাহফিল হয়। ইফতারের আগে দোয়ার আয়োজন করা হয়।

ইফতারে অংশগ্রহণকারী ওই হলের শিক্ষার্থী ও কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু হুরায়রা বলেন, এটি একটি অসাধারণ আয়োজন ছিল। হলের সবাই এক সাথে ইফতার করার সুযোগ হলো। এটি আয়োজন করাও বেশ কঠিন কাজ ছিল। কিন্তু আমাদের হলের সবার ভ্রাতৃত্বের বন্ধনের মাধ্যমে এতো বড় আয়োজন সম্ভব হয়েছে। ভ্রাতৃত্বের বন্ধন অটুট থাকুক এই প্রত্যাশা করি।

ইফতার মাহফিল হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ রবিউল করিম, হাউজ টিউটর আর এ জুইস, মো. অলিয়ার রহমান এবং বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদসহ ওই হলের সকল শিক্ষার্থী ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ