গুচ্ছের বি ইউনিটের ফল কবে?

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী   © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে মানবিক অনুষদভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা গতকাল অনুষ্ঠিত হয়েছে। সারাদেশের ২৯টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট শাখার জানা গেছে, বি ইউনিটের খাতা দেখে নম্বর এন্ট্রির জন্য তিনদিন সময় পাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সদস্যরা। এরপর ফল প্রকাশের বিষয়ে মিটিং করবে স্টিয়ারিং কমিটি। এই কমিটি অনুমোদন দিলে গুচ্ছের ফল প্রকাশ করা হবে।

ওই সূত্র আরও জানায়, আগামী মঙ্গলবারের মধ্যে ফল তৈরির কাজ শেষ হবে। এরপর বুধবার অথবা পরেরদিন বৃহস্পতিবার বৈঠক করবে মূল কমিটি। সেখানে ফল প্রকাশের অনুমতি দেওয়া মাত্র ফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছ ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফল তৈরির কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। মঙ্গলবার পর্যন্ত আমাদের ডেডলাইন দেওয়া আছে। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই আমরা ফল তৈরি করতে পারবো।

কবে নাগাদ ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এটি নির্ভর করছে মূল কমিটির সভার উপর। মূল কমিটি সভা করে যেদিন সিদ্ধান্ত নেবেন সেদিনই ফল প্রকাশ করে হবে।


সর্বশেষ সংবাদ