বুটেক্সের পরীক্ষায় উপস্থিতি ৬৩ শতাংশ, চলতি মাসেই ফল

বুটেক্সের পরীক্ষায় উপস্থিতি ৬৩ শতাংশ
বুটেক্সের পরীক্ষায় উপস্থিতি ৬৩ শতাংশ  © ফাইল ছবি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট ৫টি কেন্দ্রে ২ ঘন্টাব্যাপী মোট ২০০ নম্বরের লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হয়। চলতি মাসেই এ পরীক্ষার প্রকাশিত হবে বলে জানা গেছে।

এবারের ভর্তি পরীক্ষায় ৫টি অনুষদের অধীনে মোট ১০টি বিভাগের ৬০০টি আসনের জন্য আবেদন পড়েছিল ১২৮৬৩টি। অর্থাৎ, প্রতিটি আসনের বিপরীতে আবেদন করেছিল ২১ জন পরিক্ষার্থী।

সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হওয়া এবারের ভর্তি পরিক্ষায় উপস্থিত ছিল ৮১০৪ জন পরিক্ষার্থী যা মোট আবেদনের ৬৩ শতাংশ। মোহাম্মদপুর সরকারি মডেক স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে, সিটি কলেজ ও বুটেক্স কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: সাত কলেজের প্রশ্নের মান ও ব্যবস্থাপনায় পরীক্ষার্থীরা সন্তুষ্ট: ঢাবি উপাচার্য
 
ভর্তি পরিক্ষা উপলক্ষে বুটেক্স কেন্দ্রে বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সহায়তার জন্য বুথ স্থাপন করা হয়েছে। পরীক্ষার্থীদের পানীয় ও পরীক্ষা সংক্রান্ত নানাবিধ বিষয়ে সহায়তা দিয়েছে ক্যাম্পাসের ক্রিয়াশীল সংগঠনগুলো।
 
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড মশিউর রহমান খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘ক্যাম্পাসের কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সংবাদ আমরা পাইনি। পরীক্ষার্থীগণ স্বতঃস্ফূর্তভাবে ‌অংশগ্রহণ করেছেন। তাদের উপস্থিতিও ছিল খুব ভালো।’
 
বিশ্ববিদ্যালয়টি অফিশিয়াল ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে ভর্তি পরীক্ষায় নির্বাচিত ও অপেক্ষমানদের তালিকা প্রকাশ করা হবে। তবে ঠিক কবে নাগাদ ফল প্রকাশ করা হবে সেটি না জানা গেলেও ৩১ আগস্টের পূর্বেই তা প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ