গুচ্ছে এসএসসি-১৭ ব্যাচের সুযোগ নিয়ে যা বলছে ইউজিসি

ইউজিসি লোগো ও ভর্তি পরীক্ষার্থী
ইউজিসি লোগো ও ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২০১৭ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের সুযোগ দেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় আলোচনা করা হবে। আশা করছি বিশ্ববিদ্যালয়গুলো সবাইকে ভর্তি পরীক্ষার সুযোগ দেবে।

মঙ্গলবার (৩১ জুলাই) রাতে ভর্তি পরীক্ষা নিয়ে আয়োজিত দ্যা ডেইলি ক্যাম্পাসের লাইভ অনুষ্ঠানে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সচিব ড. ফেরদৌস জামান।

ইউজিসি সচিব বলেন, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের একটি সংগঠন রয়েছে। সেখানে তারা সব ধরনের সিদ্ধান্ত নিয়ে থাকেন। এই কমিটিতে ইউজিসির একজন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। এসএসসি-১৭ ব্যাচকে যেন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয় আমরা সে বিষয়টি ওই কর্মকর্তার মাধ্যমে কমিটির কাছে তুলে ধরা হবে।

আরও পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে সকল ভর্তিচ্ছু

২০১৭ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে ইউজিসি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফে সর ড. দিল আফরোজা বেগম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এই দাবি নিয়ে শিক্ষার্থীরা আমাদের কাছে আবেদন জমা দিয়েছিল। আমরা বিষয়টি তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়গুলোকে অবহিত করেছি। এখন পরবর্তী সিদ্ধান্ত তারাই নেবেন।

তিনি আরও বলেন, আমরা বিশ্ববিদ্যালয়গুলোকে পরামর্শ দিতে পারি। তবে তাদের ওপর কোনো সিদ্ধান্ত চাপিয়ে দিতে পারি না। আশা করছি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার্থীদের কল্যাণের কথা বিবেচনা করে সিদ্ধান্ত নেবে।


সর্বশেষ সংবাদ