সাতকলেজ

মেধাতালিকায় স্বাক্ষর করেছেন ডিনরা, রাতেই প্রকাশ

সাত কলেজের মেধাতালিকা
সাত কলেজের মেধাতালিকা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের মেধাতালিকায় স্বাক্ষর করেছেন ডিনরা। যে কোনো সময় প্রকাশ করা হবে মেধাতালিকা। আজ রবিবার (১৬ জানুয়ারি) বিকালে এ তথ্য জানিয়েছেন অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তফিজুর রহমান। 

তিনি বলেন, ডিনদের স্বাক্ষর করা হয়ে গেছে। আমরা কাজ করছি। আশা করি কিছুক্ষণের মধ্যেই মেধাতালিকা অনলাইনে প্রকাশ করা হবে। 

এদিকে বারবার মেধাতালিকা প্রকাশের তারিখ দিয়েও প্রকাশ করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। কর্তৃপক্ষ বলছেন, ডিন নির্বাচন ও সম্মিলিত ইউনিটের ফল তৈরিতে সময় বেশি লাগার কারণেই মেধাতালিকা প্রকাশ করতে দেরি  হচ্ছে। গত ৫ নভেম্বর বাণিজ্য ইউনিটের পরীক্ষার মধ্য দিয়েই সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। ৬ নভেম্বর বিজ্ঞান ইউনিট এবং ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন- যে কারণে আটকে আছে সাত কলেজের মেধাতালিকা 

ভর্তি অফিস জানিয়েছে, ডিন নির্বাচনের কারণে মেধাতালিকা প্রকাশে বিলম্ব হয়েছে। এছাড়া  কলা ও সামাজিক ইউনিটের ফল তৈরিতেও দেরি হয়েছে। কারণ এই ইউনিটে মানবিক, ব্যবসায় ও বিজ্ঞান তিন বিভাগেরই আসন রয়েছে। বিভাগগুলো তাদের নির্ধারিত আসন পূরণ করতে সময় লেগেছে। মেধাতালিকা প্রকাশের পর তিন অনুষদের (বিজ্ঞান, কলা ও ব্যবসায় শিক্ষা অনুষদ) ডিনের স্বাক্ষর লাগে। তাদের স্বাক্ষর ছাড়া মেধাতালিকা প্রকাশ করা যায় না।

আরও পড়ুন- আসন পূরণ গুরুত্বপূর্ণ নাকি শিক্ষার সুযোগ?

১৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কলা অনুষদের ডিন নির্বাচিত হয়েছেন অধ্যাপক আবদুল বাছির, ব্যবসায় শিক্ষা অনুষদের অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন ও বিজ্ঞান অনুষদের ফলিত গণিত বিভাগের অধ্যাপক আবদুস সামাদ। নির্বাচিত ডিনরা আজ দায়িত্ব গ্রহণ করেছেন। সকালে সাত কলেজের মেধাতালিকা ডিনদের অফিসে পাঠানো হয়েছে। দুপুরে তারা স্বাক্ষর করেন।


সর্বশেষ সংবাদ