যবিপ্রবির শারীরিক শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা কাল

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)  © ফাইল ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্বাস্থ্যবিজ্ঞান অনুষদভুক্ত শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের স্নাতক ২০২৩-২৪ সেশনের ভর্তি পরীক্ষা আগামীকাল (১৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১১টায় পরীক্ষা শুরু হয়ে চলবে দুপুর ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষার জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী পিইএসএস বিভাগের ৪ বছর মেয়াদি এ স্নাতক প্রোগ্রামের লিখিত পরীক্ষা বহুনির্বাচনি আকারে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় বাংলায় ২০, ইংরেজিতে ১০, সাধারণ জ্ঞান ৪০ (খেলাধুলা সংক্রান্ত ২০, অন্যান্য ২০) এবং মৌখিক পরীক্ষায় ২০ নাম্বার থাকবে। উক্ত পরীক্ষার ফলাফল ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। 

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী ১৪মে (মঙ্গলবার) সকাল ৯টায় মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। ১৬ মে লিখিত ও মৌখিক পরীক্ষার সমন্বিত ফলাফলের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে চুড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হবে। ভর্তি ও ওরিয়েন্টেশনের তারিখ পরবর্তীতে জানানো হবে।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি দুপুর ১২টা হতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ১০ মার্চ রাত ১২ টায় শেষ হয়। উক্ত বিভাগে মোট আসন সংখ্যা ৩০টি, যেখানে ২০টি আসন জাতীয় দলের খেলোয়াড় কিংবা জাতীয় পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত থাকবে। বাকি ১০ টি আসন সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দ থাকবে। যবিপ্রবি গুচ্ছভুক্ত হলেও অন্য বিভাগের চেয়ে পিইএসএস বিভাগের শিক্ষার্থী বাছাই প্রক্রিয়া আলাদা হওয়ায় বিভাগটিতে নিজস্ব তত্বাবধানে ভর্তি পরীক্ষা আয়োজন করে আসছে বিশ্ববিদ্যালয়টি।


সর্বশেষ সংবাদ