যতক্ষণ পাঠ শেষ হত না ততক্ষণ পড়তাম— মেডিকেলে প্রথম তানজিম সর্বা

তানজিম মুনতাকা সর্বা
তানজিম মুনতাকা সর্বা  © সংগৃহীত

২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। রবিবার (১১ ফেব্রুয়ারি) বেলা আড়াইটায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক সামন্ত লাল সেন।

প্রকাশিত ফলে জাতীয় মেধায় প্রথম স্থান অধিকার করেছেন হলিক্রস কলেজের ছাত্রী তানজিম মুনতাকা সর্বা। তার মোট প্রাপ্ত নম্বর ৯২.৫।

ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার অনুভূতি জানতে চাইলে তানজিম মুনতাকা সর্বা জানান, ছোট বেলা থেকেই আমার বাবা-মা চাইতেন আমি ডাক্তার হই। পরিবারে কেউ চিকিৎসক না থাকায় বাবা মা চাইতেন আমি যেক ডাক্তার হই। সেই চাওয়া থেকেই আমারও ইচ্ছা ছিল ডাক্তার হব। পরিশ্রম করেছি, তবে প্রথম হব এটা ভাবিনি। 

ভর্তি প্রস্ততির জন্য কত ঘণ্টা পড়েছেন এমন প্রশ্নের জবাবে তানজিম জানান, আমার পড়ালেখার জন্য নির্দিষ্ট কোনো সময় ছিল না। তবে আমার যতক্ষণ পড়া হত না ততক্ষণ আমি পড়তাম। কোচিংয়ের পরীক্ষা গুলো আমাকে অনেক সাহায্য করেছে আমার লেখাপড়ার ঘাটতি বুঝতে।

কবে থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রস্তুতি শুরু করেছিলেন জানতে চাইলে তিনি বলেন, আমার প্রস্তুতি নেওয়া শুরু হয়েছিল এইচএসসি পরীক্ষার পর থেকে। কলেজে থাকাকালীন মূল বইগুলো ভালোভাবে পড়েছি। এটি আমার প্রস্তুতিতে অনেক সহায়তা করেছে।

তানজিম মুনতাকা মা জানান, আমার মেয়ের এমন সাফল্যের জন্য আমি প্রস্তত ছিলাম না। আমার এখনো মনে হচ্ছে সব স্বপ্ন।


সর্বশেষ সংবাদ