যে সব কাজ করলে পরীক্ষার হলে প্রবেশ করতে দেবে না বুয়েট

  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বুয়েট আবেদনপত্র অনলাইনে পূরণ ও জমা শুরু হবে ২৫ জানুয়ারি ২০২৪ বৃহস্পতিবার সকাল ১০টায় এবং আবেদনপত্র পূরণ ও জমা শেষ হবে ৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার বিকেল ৩টা। 

বুয়েট ভর্তি বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষার দিন শিক্ষার্থীদের জন্য কিছু নির্দেশনা জারি করা হয়। নির্দেশনাগুলো হলো

১, প্রাক-নির্বাচনী পরীক্ষা শুরু হবার ১৫ মিনিট ও মূল ভর্তি পরীক্ষা শুরু হবার ৩০ মিনিট পরে কোন প্রার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়া হবে না।

২, প্রাক-নির্বাচনী পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মূল ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার সময় বিভাগীয় অপশন প্রদান করতে হবে।

আরো পড়ুন: বুয়েট ভর্তি পরীক্ষার বিভিন্ন গুরুত্বপূর্ণ তারিখ ও সময়

৩, প্রাক-নির্বাচনী পরীক্ষায় 'ক' ও 'খ' গ্রুপের জন্য মোট ১০০ নম্বরের MCQ Type পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাক-নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং করা হবে এবং প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত নম্বর থেকে প্রশ্নের মানের ২৫% কেটে নেয়া হবে।
৪, OMR Sheet-এ শুধুমাত্র কালো কালির বলপয়েন্ট কলমের মাধ্যমে বৃত্ত ভরাট করা যাবে। জেল পেন, ফাউন্টেন পেন অথবা পেন্সিল ব্যবহার করা যাবে না।
৫, মূল ভর্তি পরীক্ষায় মডিউল A এবং মডিউল B এর প্রতিটি বিষয়ের সকল প্রশ্ন ও মূল্যায়ন প্রচলিত পদ্ধতিতে করা হবে। কোন বিষয়ে MCQ Type প্রশ্ন থাকবে না।

৬, মোবাইল ফোন ও স্মার্ট ওয়াচসহ যেকোনো প্রকার ইলেক্ট্রনিক বা টেলিযোগাযোগ যন্ত্র, জ্যামিতি বক্স, পেন্সিল বক্স, স্কেল, সেট-স্কয়ার, কম্পাস ও কোন প্রকার ব্যাগ পরীক্ষা কক্ষে নিয়ে আসা যাবে না।


সর্বশেষ সংবাদ