মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা হয়নি

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার দিনক্ষণ নিয়ে কোনো আলোচনা হয়নি। এইচএসসি ও সমমান পরীক্ষার পর এ বিষয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একাধিক গ্রুপে আগামী বছরের মার্চ মাসে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তুতি চলছে বলে খবর ছড়ানো হয়। তবে ছড়িয়ে পড়া খবরের কোনো সত্যতা নেই বলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এইচএসসি ও সমমান পরীক্ষা শেষ হওয়ার পর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর, বিএমডিসি এবং স্টেক হোল্ডারদের সমন্বয়ে সভা অনুষ্ঠিত হয়। সভায় ভর্তি পরীক্ষার একটি সম্ভাব্য তারিখ ঠিক করা হয়। এরপর স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে তারিখ চূড়ান্ত করা হয়।

ওই সূত্র আরও জানায়, এ ধরনের সভা সচারচর এইচএসসি ও সমমান পরীক্ষা শেষ হওয়ার পর অনুষ্ঠিত হয়। অনেকক্ষেত্রে এইচএসসির ফল প্রকাশের পরও সভা অনুষ্ঠিত হয়। এরপর তারিখ চূড়ান্ত করা হয়। তবে সাধারণত এইচএসসির ফল প্রকাশের দুই মাসের মধ্যেই মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজনের পরিকল্পনা থাকে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে কোনো আলোচনা হয়নি। এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ফেসবুকে ছড়ানো খবরের বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি আরও বলেন, ফেসবুকে প্রতিদিন অসংখ্য খবর ছড়ায়। তবে এর অধিকাংশই গুজব। পরীক্ষার সময় নিয়ে যে তথ্য ছড়ানো হচ্ছে সেটিও গুজব। আমরা ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোনো সভাই করিনি। তাহলে তারা সময় কীভাবে জানল।


সর্বশেষ সংবাদ