রাজশাহী বোর্ডে এইচএসসি নিরীক্ষণে ৩০ জনের জিপিএ-৫, তালিকা দেখুন

রাজশাহী শিক্ষা বোর্ড
রাজশাহী শিক্ষা বোর্ড  © সংগৃহীত

রাজশাহী শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার উত্তরপত্র চ্যালেঞ্জের ফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে এ ফলাফল প্রকাশ করা হয়। এইচএসসি পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণে ফেল থেকে পাস করেছেন ৪৭ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৩০ জন পরীক্ষার্থী। 

জানা গেছে, গত ২৬ নভেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। পাস করেন ১০ লাখ ৬৭ হাজার ৮৫২ জন পরীক্ষার্থী। এবার ১১টি শিক্ষাবোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ। এইচএসসি ও সমমানে কাঙ্ক্ষিত ফল না পাওয়া শিক্ষার্থীরা খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করেছিলেন।

ফলাফল দেখুন এখানে

গত ২৬ নভেম্বর প্রকাশিত ফল অনুযায়ী, এবছর মোট পরীক্ষার্থী ছিল এক লাখ ২৯ হাজার ৪২৩ জন। এর মধ্যে ছাত্র ৬৬ হাজার ৯৪৩ এবং ছাত্রী ৬৯ হাজার ৭৫৭। নিয়মিত পরীক্ষার্থী ছিল এক লাখ ২৬ হাজার ৭০০ জন।

এবার রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ৮ জেলার ৭৫১ টি কলেজ থেকে এ সকল শিক্ষার্থী এইচএসি পরীক্ষায় অংশ নেয়। মোট ২০১ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৩১টি কলেজে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। এছাড়াও ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী পাশ করেনি।


সর্বশেষ সংবাদ