ঢাবির ‘খ’ ইউনিটের সাক্ষাৎকারের তারিখ নিয়ে যা জানা গেল

ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো
ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদবুক্ত ‘খ’ ইউনিটের ভর্তির সাক্ষাৎকার আগামী মঙ্গলবার (২ আগস্ট) থেকে শুরুর প্রস্তাব করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার থেকেই এই ইউনিটের সাক্ষাৎকার শুরু হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কলা অনুষদে ভর্তির সাক্ষাৎকারের জন্য সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ২-৪ আগস্ট। এই প্রস্তাবনা ঢাবির অনলাইন ভর্তি কমিটির কাছে পাঠানো হয়েছে। চূড়ান্ত অনুমোদনের পর এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির শুক্রবার (২৯ জুলাই) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ২ থেকে ৪ আগস্ট আমাদের অনুষদের সাক্ষাৎকার নিতে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। অনলাইন ভর্তি কমিটি থেকে সবুজ সংকেত পেলে ২ আগস্ট থেকেই সাক্ষাৎকার শুরু করা হবে। 

আরও পড়ুন: যেভাবে ঘটেছে ভয়াবহ ওই দুর্ঘটনা

এদিকে অনলাইন ভর্তি কমিটির সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, কলা অনুষদের প্রস্তাবনা অনুযায়ীই সাক্ষাৎকারের তারিখ নির্ধারণ করা হবে। তবে এক্ষেত্রে চূড়ান্ত তারিখ নির্ধারণ হবে অনুষদ থেকেই। কোনো কারণে যদি ২ আগস্ট থেকে সাক্ষাৎকার শুরু করা না যায় তাহলে এটি ৩ আগস্ট থেকে শুরু হবে। তখন মৌখিক পরীক্ষা শেষ হবে ৫ আগস্ট।

এ প্রসঙ্গে জানতে চাইলে অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কলা অনুষদের সম্ভাব্য সাক্ষাৎকারের সময় ২-৪ আগস্ট। কোনো কারণে ২ আগস্ট থেকে সাক্ষাৎকার শুরু করা না গেলে এটি ৩ আগস্ট থেকে শুরু হয়ে ৫ আগস্ট শেষ হবে।

প্রসঙ্গত, গত ৪ জুন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এতে অংশগ্রহণ করেছিলেন ৫৬ হাজার ৯৭২ জন। পরীক্ষা গ্রহণের ২৩ দিন পর ২৭ জুন ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ৫ হাজার ৬২২ জন। ‘খ’ ইউনিটে আসন রয়েছে ১ হাজার ৭৮৮ জন।


সর্বশেষ সংবাদ