ঢাবি অধ্যাপককে হত্যার হুমকি, সাদা দল থেকে বহিষ্কার ড. মিজানুর

ড. মো. মিজানুর রহমান ও ঢাবি লোগো
ড. মো. মিজানুর রহমান ও ঢাবি লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলামকে হত্যার হুমকির ঘটনায় অভিযুক্ত শিক্ষক ড. মো. মিজানুর রহমানকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে ঢাবির বিএনপি-জামায়াত পন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার (১৫ জুন) বিকেল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ সাদা দলের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী ড. মো. মিজানুর রহমানকে সাদা দল থেকে সাময়িক বহিষ্কার ও পরবর্তী সভায় তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়। 

এ ব্যাপারে সভায় উপস্থিত সাদা দলের একজন শিক্ষক বলেন, আমাদের আজকের মিটিংয়ে দুটি সিদ্ধান্ত হয়েছে। প্রথমত, ঘটনার সূত্রপাত যেদিন হয়েছে সেদিন উপস্থিত আমাদের দুজন শিক্ষক সভায় উপস্থিত হতে পারেননি। তাই এই বিষয়ে তাদের সাথে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। দ্বিতীয়ত, ১৪ জন শিক্ষকের মধ্যে ১৩ জন শিক্ষক একমত হওয়ায় আমরা তাকে সাদা দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছি। 

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের সব বিভাগেই থাকবে ইতিহাস ঐতিহ্য-সাধারণ জ্ঞান

এ ব্যপারে ব্যবসায় শিক্ষা অনুষদ সাদা দলের আহবায়ক ড. শহীদুল ইসলাম জাহিদ বলেন, আমরা এখনো সিদ্ধান্ত চূড়ান্ত করিনি। সাময়িক সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তীতে দলের সিনিয়র নেতৃবৃন্দের সাথে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে। 

উল্লেখ্য ,গত মাসে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলামকে বিভাগীয় জার্নাল কমিটির একটি মিটিংয়ে হত্যার হুমকি দেন একই বিভাগের শিক্ষক ও সাদা দলের সদস্য অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। এই ঘটনায় ড. শহীদুল ইসলাম বিচার দাবি করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নিকট স্মারকলিপি দেন এবং শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।