'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৮ শতাংশ: প্রক্টর 

ঢাবি প্রক্টর
ঢাবি প্রক্টর   © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। এই পরীক্ষায় ৯৮ শতাংশের বেশি ভর্তিচ্ছুর উপস্থিতি ছিল। শুক্রবার (৩ জুন) দুপুরে পরীক্ষা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি। 

তিনি জানান, প্রাথমিকভাবে আমরা যে তথ্য পেয়েছি, সে অনুযায়ী খুলনায় ৯৮.৫ শতাংশ, রাজশাহীতে ৯৮.৫, শাবিপ্রবিতে ৯৭.৪৯ শতাংশ, চবিতে ৯৮. ৩৪ শতাংশ উপস্থিতি ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়েও এর কাছাকাছি। সবমিলিয়ে ৯৮ শতাংশের উপরে উপস্থিতি ছিল বলা যায়।

প্রক্টর আরও জানান, সফলভাবে আনন্দময় পরিবেশে প্রত্যাশিতভাবে পরীক্ষা হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, তাদের সহকর্মীরা, আইন শৃঙ্খলা বাহিনী, মিডিয়া, রাজনৈতিক সংগঠন সবার সহযোগিতা ছিল। ছাত্র সংগঠন ফুল দিয়েছে, সহায়তা করেছে৷ অভিভাবকেরাও সহযোগিতা করেছেন৷

আরও পড়ুন : ঢাবিতে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাঁধার অভিযোগ

কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি উল্লেখ করে তিনি বলেন, কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সংবাদ আমরা পাইনি৷ প্রত্যেক বিভাগীয় শহরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীও তৎপর ছিল। নিরবচ্ছিন্ন শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার মাধ্যমে শিক্ষার্থীদের দ্রুত কর্মজীবনে পাঠিয়ে দেওয়ার দৃঢ় অঙ্গীকার, লস্ট রিকভারি প্ল্যান সেটাতে এগিয়ে যাচ্ছি।

প্রসঙ্গত, আজ বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হলো এবারের ভর্তিযুদ্ধ। এরপর আগামীকাল শনিবার ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে। 


সর্বশেষ সংবাদ