ঢাবির জিয়া হলে জেডার ইফতার মাহফিল

জেডার ইফতার মাহফিলে অতিথি ও শিক্ষার্থীবৃন্দ
জেডার ইফতার মাহফিলে অতিথি ও শিক্ষার্থীবৃন্দ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিয়া হল ইংলিশ ডিপার্টমেন্ট অ্যাসোসিয়েশনের (জেডা) উদ্যোগে ইফতার মাহফিল, নবীনবরণ এবং পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের গেমস রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শাকিল সাইফুল্লাহ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার জনাব জাকারিয়া রহমান জিকু, ঢাবির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মুু. ইলিয়াস উদ্দীন, বিশেষ অতিথি উপজেলা সমাজসেবা অফিসার ও জেডার প্রাক্তন সভাপতি আল ইমরান এবং ডুয়েটের ইংরেজি বিভাগের শিক্ষক মতিউর রহমান।

এতে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জেডার প্রাক্তন সভাপতি তালহা জুবায়ের সামি, মিনহাজুল আকরাম আকাশ, আওয়াল আহমেদ, নুরুল আমিন, আজাদ নাকির সহ ইংরেজি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

এতে বক্তারা জেডার অন্যান্য কার্যক্রমের অংশ হিসাবে পাবলিক স্পিকিং ও ডিবেট অধিবেশন পুনরায় নিয়মিত চালু করার জন্য জোর আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন: চবিতে ২৩টি সিএনজি চলবে, থাকবে ‘CU’ লেখা স্টিকার

প্রধান অতিথির দেয়া বক্তব্যে জাকারিয়া রহমান জিকু এতে আর্থিক সহায়তা সহ সর্বাত্বক সহযোগিতার আশ্বাস দিয়ে জানান, তিনি সবসময় জেডার সাথে আছেন। তিনি শিক্ষার্থীদের পড়াশোনায় একঘেঁয়ে জীবন পার না করে তাদেরকে বন্ধুদের সঙ্গে দেশের বিভিন্ন দর্শনীয় জায়গায় ফার্স্ট লার্নিং ভ্রমণের অভিজ্ঞতা নেয়ার পরামর্শ দিয়েছেন।

এছাড়া ভবিষ্যতে যেন গত ৩০ বছরের জিয়া হল ইংরেজি বিভাগের সকল শিক্ষার্থীদের পুনর্মিলনী একত্রে আরও বড় পরিসরে করা যায় তিনি সেই ব্যাপারে সবাইকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। এই অনুষ্ঠানে যোগ দিয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মুু. ইলিয়াস উদ্দীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে জীবনদর্শন নিয়ে মূল্যবান বক্তব্য প্রদান করেন।


সর্বশেষ সংবাদ