চবি শিক্ষার্থীকে সিএনজি চালকের মারধর, বিচার দাবি ছাত্রলীগের

চবি শিক্ষার্থীকে সিএনজি চালকের মারধর, বিচার দাবি ছাত্রলীগের
চবি শিক্ষার্থীকে সিএনজি চালকের মারধর, বিচার দাবি ছাত্রলীগের  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে স্থানীয় সিএনজি চালকদের মারধরের প্রতিবাদে প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগ। এতে সংগঠনটির ৪টি গ্রুপ যোগ দিয়েছে। প্রথমে উপগ্রুপ সিএফসি প্রতিবাদ শুরু করলেও পরে ৭টার দিকে ছাত্রলীগের গ্রুপ বিজয়, বাংলার মুখ ও ভিএক্স গ্রুপ বিক্ষোভ শুরু করে।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর রেলক্রসিং এলাকায় সমাজতত্ত্ব বিভাগের এক শিক্ষার্থীকে মারধর করে স্থানীয় সিএনজি চালকরা। এ ঘটনার পরপরই মূল ফটক অবরোধ করা হয়।

এসময় রেলক্রসিং এলাকা থেকে একটি সিএনজি জব্দ করে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসে ছাত্রলীগ কর্মীরা। পরে ফের রেলক্রসিংয়ে বিশ্ববিদ্যালয়ের একাধিক ছাত্রকে মারধর ও এক ছাত্রের মোটরসাইকেল ভাঙচুর করে সিএনজি চালকরা।

আরও পড়ুন: চুয়েট শিক্ষার্থীকে লাঞ্চনা, মুচলেকা দিলেন সিএনজি চালক

বিক্ষোভরত ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, সমাজতত্ত্ব বিভাগের ১৮-১৯ সেশনের শিক্ষার্থী আরাফাত হোসেন মোটরসাইকেল নিয়ে ১ নম্বর রেলক্রসিং যায়। এসময় এক সিএনজির সঙ্গে আরাফাতের মোটরসাইকেলের ধাক্কা লাগে। ওই চালককে সাবধানে সিএনজি চালাতে বললে চালককের সঙ্গে আরাফাতের কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে সিএনজি চালক আরাফাতকে মারধর করে।

ছাত্রলীগ নেতা সাদাফ খান বলেন, সিএনজি অটোরিকশার চালকরা প্রায় সময়ে ছাত্রদের মারধর করছে। প্রশাসন নির্বিকার। বিশ্ববিদ্যালয়ের মত একটা জায়গায় সিএনজি চালকদের দ্বারা ছাত্রদের মারধর লজ্জাজনক। অবিলম্বে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া পর্যন্ত আমরা প্রধান ফটক অবরোধ করে রাখবো।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহিদুল ইসলাম বলেন, বিষয়টি আমরা সমাধানে চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ