দ্বিতীয় মেয়াদে ঢাবি প্রো-ভিসির দায়িত্বে আধ্যাপক সামাদ

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও ঢাবি লোগো
অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও ঢাবি লোগো  © ফাইল ছবি

দ্বিতীয় মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির (প্রশাসন) দায়িত্ব পেয়েছেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

মঙ্গলবার (১২ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালযয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেছেন মন্ত্রণালয়ের উপসচিব মাে. মাসুম আহমেদ।

আদেশে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর ১৩ (১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের প্রফেসর ড. মুহাম্মদ সামাদকে নিমােক্ত শর্তে দ্বিতীয় মেয়াদে উক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়ােগ প্রদান করা হলাে।

আরও পড়ুন: পাবিপ্রবির নতুন উপাচার্য ড. হাফিজা

নিয়োগের শর্তগুলো হলো-

(ক)উপ-উপাচার্য হিসেবে তাঁর এ নিয়ােগের মেয়াদ ৪ (চার) বছর হবে। তবে প্রযােজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন।
(খ) উপ-উপাচার্য পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন
(গ) তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভােগ করবেন।
(ঘ)তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়ােগ ও দায়িত্ব পালন করবেন এবংমহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়ােজন মনে করলে মেয়াদপূর্তির পূর্বেই এ নিয়ােগ বাতিল করতে পারবেন।


সর্বশেষ সংবাদ