অকালে ঝরে গেল চবি শিক্ষার্থী বেলায়েত

মারা যাওয়া চবি ছাত্র বেলায়েতের ফেসবুকের কভার ফটো
মারা যাওয়া চবি ছাত্র বেলায়েতের ফেসবুকের কভার ফটো  © ফেসবুক থেকে সংগৃহীত

অকালে ঝরে গেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মো: বেলায়েত হোসেন (২০) নামে এক উজ্জ্বল সম্ভাবনাময় তরুণ। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। হার্ট অ্যাটাক (cardio respiratory failure) নামক মরণ ছোবলে পৃথিবী ছেড়ে চলে গেলেন বেলায়েত।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ভোর ৬টা ৫০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অসুস্থ অবস্থায় নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, বেলায়েত বিশ্ববিদ্যালয়ের ২নং গেইটের দিকে একটি ভাড়া বাসায় (মেস) থাকতেন। তার বাড়ি রংপুরে। গতকাল বুধবার (৯ ফ্রেব্রুয়ারি) রাতে অসুস্থ হয়ে পড়লে মেসের তার রুমেমেটরা মিলে প্রাথমিক চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যায়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। ভোরে সেখানে নেয়ার পর চিকিৎসকরা বেলায়েতকে মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার ড. আবু তৈয়ব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভোর ৪টার দিকে তাকে মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। তার কার্ডিয়াক অ্যারেস্ট (হার্ট অ্যাটাক) হয়েছে। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

চবির অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী বলেন, ভোরে বেলায়েত মারা যান। হাসপাতলের ইনফরমেশন কপি থেকে জানা যায়, তার হার্ট অ্যাটাক (cardio respiratory failure) হয়েছিল।’

এদিকে, বেলায়েতের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ফেসবুকে রাজনীতি বিজ্ঞানের শিক্ষার্থী আতাউর রহমান প্রিন্স লিখেন, পরিচয় হয় একটা ভুল মেসেজের মাধ্যমে। বললে আপনাদের বিশ্বাস হবে না, তারপরও বলি, দেশের বড় বড় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ফোর্থ ইয়ার-মাস্টার্সের অহরহ স্টুডেন্টরা ওই ফাস্ট ইয়ারের স্টুডেন্টের কাছে ইংরেজি শিখতে আসে। তার গান করা, অভিনয় করা, ঘোরাঘুরি করা, এটা ওর ফেসবুকে স্ক্রলিং করলেই বুঝতে পারবেন। আমি এবার ক্যাম্পাসে আসার পর বেশ কয়েকদিন ওর সাথে আড্ডা দেয়া হয়েছে। খুব সহযোগিতা মনোভাব সম্পন্ন একজন মানুষ ছিলেন বেলায়েত।


সর্বশেষ সংবাদ