প্রতিটি বিভাগে ক্রীড়াশিক্ষা প্রতিষ্ঠান হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ফটো

বর্তমান সরকারের আমলে দেশের ক্রীড়াঙ্গনে নতুন রূপ দেখা গেছে। সাফল্য এসেছে অনেক। এবার সেই ধারাবাহিকতা ধরে রাখতে এবং মানুষকে ক্রীড়ামুখী রাখতে দেশের প্রত্যেক বিভাগে একটি করে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুনেচ্ছা মুজিব গোলকাপের ফাইনাল অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তার সরকার খেলোয়াড়দের যথাযথ প্রশিক্ষণের সুবিধা দেওয়ার লক্ষ্যে দেশের প্রতিটি বিভাগে একটি করে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবে। কারণ তিনি বিশ্বাস করেন, বাংলাদেশের বিশ্বমানের ক্রীড়া প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করার সক্ষমতা রয়েছে।

এ সময় শেখ হাসিনা বলেন, ইতিমধ্যে আরও দুটির (ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান) অনুমোদন দেওয়া হয়ে গেছে। বাকিগুলোও আমরা করে দেব। যাতে করে সেখানে খেলাধুলার বিষয়ে আমাদের ছেলে-মেয়েরা ভালো প্রশিক্ষণ নিতে পারে সে ব্যবস্থাটা আমরা করে দিচ্ছি।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনুর্ধ্ব-১৭)-২০২১ চূড়ান্ত প্রতিযোগিতা উপভোগ করে পুরস্কার বিতরণ করেন।


সর্বশেষ সংবাদ