ভর্তিচ্ছু রাতুলের স্বপ্ন বাঁচালো ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’

রাতুলকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিচ্ছে জয়বাংলা বাইক সার্ভিস
রাতুলকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিচ্ছে জয়বাংলা বাইক সার্ভিস  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা মানে ঢাবিতে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর ইতিবাচক কাজে প্রতিযোগিতা, ঢাবি স্বাপ্নিকদের সহযোগিতায় নিজেদের উজাড় করে দেয়া।

শুক্রবার (২২ অক্টোবর) ঢাবিতে ‘গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে রাজনৈতিক ছাত্রসংগঠনগুলোর পাশাপাশি অরাজনৈতিক জেলা ও উপজেলা ছাত্র সংগঠনগুলোর কার্যক্রম ছিল চোখে পড়ার মতো, পুরো ঢাবি ক্যাম্পাসই ভরে যায় চেয়ার-টেবিল-ব্যানারে।

তবে শিক্ষার্থীদের সহযোগিতায় শুক্রবার দারুন কিছু উপহার দিতে পেরেছে ছাত্রলীগের জয়বাংলা বাইক সার্ভিস।

সকাল ১০টা ৪১ মিনিট; পরীক্ষার্থীরা সবাই যখন পরীক্ষার হলে, তখন রাতুল নামের এক শিক্ষার্থী তার কেন্দ্র কার্জন হলে না গিয়ে ভুলক্রমে কলা ভবনে চলে আসে। বিষয়টি বুঝতে পারে কলা ভবনের উত্তর পাশে দায়িত্বরত ছাত্রলীগ কর্মীরা। তাই দেরি না করে ‘জয় বাংলা বাইক সার্ভিস’র মাধ্যমে ওই শিক্ষার্থীকে খুব দ্রুতই কেন্দ্রে পৌঁছে দেন সূর্যসেন হল ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ শরিফুল আলম শপু।

এ ব্যাপারে শরিফুল আলম শপু দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘পরীক্ষার্থীরা অনেক সময় ভুল করে অন্য কেন্দ্রে চলে আসে। এ ক্ষেত্রে তাদের পরীক্ষার মূল্যবান সময় নষ্ট হয়ে যেতে পারে। এজন্য কাজ করছে আমাদের ‘জয় বাংলা বাইক সার্ভিস।’

শপু আরও বলেন, ‘আমাদের অভিভাবক দেশরত্ন শেখ হাসিনাও শিক্ষার্থীদের জন্য আমাদের এ কাজগুলোর প্রশংসা করছেন। এটি আমাদের অনেক বড় পাওয়া এবং অনুপ্রেরণার বিষয়।’


সর্বশেষ সংবাদ