জাবি ছাত্র বনি আমিন র‌্যাবের হেফাজতে

বনি আমিন ফকির
বনি আমিন ফকির  © ফাইল ছবি

র‌্যাব পরিচয়ে মেস থেকে তুলে নেওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র বনি আমিন ফকির এখন র‌্যাব-৪ এর হেফাজতে রয়েছেন। বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর কমান্ডার মোজাম্মেল হক।

কমান্ডার মোজাম্মেল বলেন, বনি আমিন র‌্যাবের হেফাজতে আছে। এটা তেমন কিছু না। আমরা তার কাছ থেকে কিছু তথ্য নেয়ার জন্য নিয়ে এসেছি। ওর বাবা আসতেছেন, তিনি আসলে আগামীকাল আমরা বিষয়টি ডিসপোজাল (নিষ্পত্তি) করতে পারি। 

জাবির ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানও দ্যা ডেইলি ক্যাম্পাসকে একই তথ্য জানিয়েছেন।

ফিরোজ-উল-হাসান বলেন, বিষয়টি সম্পর্কে আমরা অবগত আছি। র‌্যাবের সঙ্গে যোগাযোগ করে জানতে পেরেছি, বনি আমিন এখন র‌্যাব-৪ এর হেফাজতে আছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৪। এর বেশি কিছু বলতে রাজি হননি তারা (র‌্যাব)।

              আরও পডুন: জাবি শিক্ষার্থীকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

বনি আমিনের বাবা আব্দুল জলিল বলেন, আমি শুধু জেনেছি আমার ছেলেকে র‌্যাব ধরে নিয়ে গেছে। এখন পর্যন্ত কারো সাথে কথা হয় নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি।

বনী আমিনের পরিবারের সঙ্গে যোগাযোগ হয়েছে কিনা জানতে চাইলে প্রক্টর বলেন, আমাকে তার পরিবারের কেউ ফোন করেননি। আমি তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে জাবি ক্যাম্পাসের পার্শ্ববর্তী গেরুয়া এলাকার একটি মেস থেকে বনি আমিনকে তুলে নিয়ে যায় র‌্যাব। জাবির প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের (৪৮তম ব্যাচ) শিক্ষার্থী ও রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক ছাত্র বনির বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার বড়ভুনা গ্রামে। দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় ক্যাম্পাস লাগোয়া গেরুয়া এলাকায় একটি মেসে ভাড়া থাকতেন তিনি।

বনি আমিনের সাথে একই মেসে ভাড়ায় থাকা জাবির ২য় বর্ষের শিক্ষার্থী মশিউল তন্ময় জানান, মঙ্গলবার রাতে র‌্যাব-৪ পরিচয় দিয়ে কয়েকজন লোক মেসে ঢুকে তাদের আলাদা একটি কক্ষে রেখে বনি আমিনের কক্ষে তল্লাশি চালায়। এরপর বনি আমিনকে গাড়িতে তুলে নিয়ে যায় তারা। এসময় তারা বাধা দিলে আগন্তুকরা নিজেদের র‌্যাব-৪ এর সদস্য বলে পরিচয় দেয় এবং দ্রুত স্থান ত্যাগ করেন।


সর্বশেষ সংবাদ