সাত কলেজের পরীক্ষা স্থগিত নয়, সুপারিশ করেছে কমিটি: উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা স্থগিত হয়নি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘গতকালের মিটিংয়ে সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়নি। কমিটি কেবল স্থগিতের সুপারিশ করেছে। সুপারিশকৃত ফাইলটি এখনো এসে পৌঁছায়নি আমার কাছে। বিষয়টি আমি দেখছি।’

এদিকে পরীক্ষা বন্ধ করা নিয়ে আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিদ্ধান্ত জানাবে শিক্ষা মন্ত্রণালয়। এ জন্য এক জরুরি সভা আহবান করা হয়েছে। এতে সব পক্ষ উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

সাত কলেজ নিয়ে দুপুরেই জরুরি সভায় বসেছে শিক্ষা মন্ত্রণালয়

এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত আজ সন্ধ্যায় জানানো হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি দাওয়ার বিষয়ে আজ সন্ধ্যা ৬টায় এক জরুরি সভার আহবান করা হয়েছে।

ভার্চুয়াল এ সভায় যুক্ত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষবৃন্দ।

পরীক্ষা স্থগিতের খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় রাস্তায় নেমে আন্দোলন শুরু করেন সাত কলেজের শিক্ষার্থীরা। রাজধানীর নীলক্ষেত-নিউমার্কেট মোড় অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে আজ বুধবার দ্বিতীয় দিনেও আন্দোলন শুরু করেছেন তারা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে বিপাকে পড়েছেন অফিসগামীসহ সাধারণ মানুষ।


সর্বশেষ সংবাদ