‘শিক্ষার্থীরা আবাসনের ব্যবস্থা করবে নাকি পরীক্ষার প্রস্তুতি নেবে’

বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার প্রতিবাদ
বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার প্রতিবাদ  © টিডিসি ফটো

শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত না করেই তাদের পরীক্ষা নেয়ার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষের সিদ্ধান্তকে স্বৈরাচারী আখ্যা দিয়ে এর প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

এক বিবৃতিতে ঢাবি শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি আবু রায়হান খান এবং সাধারণ সম্পাদক সালমান ফারসী এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, গত ১০ ডিসেম্বর একাডেমিক কাউন্সিলের এক সভায় স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষার তারিখ নির্ধার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের আবাসিক হল না খোলার সিদ্ধান্ত নিয়েছে, যা যথেষ্ট অবিবেচিত ও স্বৈরাচারী সিদ্ধান্ত। বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা প্রশাসনের এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

এতে বলা হয়, হল না খুলে কিভাবে তারা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেবেন তা বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়নি। ভিসির মুখে স্বাস্থ্যবিধির পরিবর্তে হল না খোলার কথাটাই বারবার উচ্চারিত হচ্ছে। হল খুলে পরীক্ষা নিলে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিধি মেইনটেইন করাটা বরং সহজ। তা না করে শিক্ষার্থীদের সামনে এমন একটা পথ খোলা রাখা হয়েছে যেখানে তাদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনাটা আরো বহুগুণ বেশি। এর মাধ্যমে এটিই প্রতীয়মান হয় যে, শিক্ষার্থীদের করোনা আক্রান্ত হওয়া নিয়ে চিন্তিত না। তারা শুধু বিষয়টার দায় নিতে চায় না।

তারা আরো বলেন, ১০ তারিখে জানানো হচ্ছে ২৬ তারিখ পরীক্ষা। এত স্বল্প সময়ে শিক্ষার্থীরা আবাসনের ব্যবস্থা করবে না পরীক্ষার প্রস্তুতি নিবে। ভিসির এই বক্তব্যের মাধ্যমে তারা শিক্ষার্থীদের সাথে তামাশা করার চেষ্টা করছেন।


সর্বশেষ সংবাদ