ডুজা সভাপতি সাদীর ওপর হামলার ঘটনায় উদ্বেগ দুই উপদেষ্টার

আহত দুই সাংবাদিককে খোঁজ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেলে গিয়েছিলেন দুই উপদেষ্টা
আহত দুই সাংবাদিককে খোঁজ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেলে গিয়েছিলেন দুই উপদেষ্টা  © টিডিসি ফটো

রাজধানীর বঙ্গবাজার ইসলামিয়া সুপার মার্কেটে কাপড় কিনতে গিয়ে হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (ডুজার) সভাপতি আল সাদী ভূঁইয়া ও জাগোনিউজ এর নিজস্ব প্রতিবেদক নাহিদ সাব্বির। সাংবাদিকদের ওপর এমন হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছে অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ হাসান ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে আহত দুই সাংবাদিককে খোঁজ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেলে গিয়েছিলেন দুই উপদেষ্টা। সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দ্রুতই আসামিদের শনাক্ত করে গ্রেফতার ও বিচারের আওতায় আনার আশ্বাস দিয়েছেন নাহিদ ও আসিফ।  

তথ্য উপদেষ্টা নাহিদ হাসান বলেন, ছাত্র-জনতা বৈষম্যের বিরুদ্ধে গণ-অভ্যুত্থান করেছে। গণ-অভ্যুত্থান পরবর্তী সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের উপর হামলা অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি গণ-অভ্যুত্থান সফল করার পেছনে এক বিরাট ভূমিকা পালন করেছে। 

তিনি আরও বলেন, সকল রক্তচক্ষু উপেক্ষা করে সত্য সংবাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা প্রকাশ করে গিয়েছেন। তাদের সহযোগিতা ছাড়া ছাত্র-জনতার এই অভ্যুত্থানে সফলতা পাওয়া কঠিন যেত। সাংবাদিক এর ওপর এই হামলার ঘটনায় দ্রুতই আসামিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হবে।

হামলার ঘটনায় বিএনপির ২০নং ওয়ার্ড সদস্য সচিব রফিকুল ইসলাম স্বপন, শাহবাগ থানার ১৯ ও ২০নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলির স্বামী আবুল হোসেন টাবু, বিএনপির ২০নং ওয়ার্ডের আহ্বায়ক মাসুদ ইউসুফকে আসামি করে শাহবাগ থানায়  মামলা করা হয়েছে। এ ঘটনায় দুই সাংবাদিক এখন বিশ্ববিদ্যালয় মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।


সর্বশেষ সংবাদ