কাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা কোটা আন্দোলনকারীদের

  © সংগৃহীত

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাবের হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’। আজ বুধবার (১৭ এপ্রিল) রাত ৮টার দিকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এই কর্মসূচিতে সারাদেশে শুধুমাত্র হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোন প্রতিষ্ঠানের দরজা খুলবে না এবং অ্যাম্বুলেন্স ব্যতীত সড়কে কোন গাড়ি চলবে না।

“সারাদেশের প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি আগামীকালের কর্মসূচি সফল করুন। আমাদের অভিভাবকদের বলছি, আমরা আপনাদেরই সন্তান। আমাদের পাশে দাঁড়ান, রক্ষা করুন। এই লড়াইটা শুধু ছাত্রদের না, দলমত নির্বিশেষে এদেশের আপামর জনসাধারণের।”

এর আগে জাতির উদ্দেশ্যে এক ভাষণে চলমান পরিস্থিতিতে জাতির উদ্দেশে ভাষণে সরকারি চাকরিতে কোটা সংস্কারের ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বোচ্চ আদালতের রায় আসা না পর্যন্ত শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন। 

তিনি বলেছেন, আশা করি, তারা উচ্চ আদালতে ন্যায় বিচার পাবে। তাদের হতাশ হওয়ার কারণ নেই। এসময় শিক্ষার্থী হত্যাকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ