জাবি ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার ২

গ্রেপ্তার দুই অভিযুক্ত
গ্রেপ্তার দুই অভিযুক্ত  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক নারী শিক্ষার্থীকে আটকে রেখে ‘ধর্ষণ’ চেষ্টার অভিযোগ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তার দুই ব্যক্তি হলেন- নাজমুল হাসান ও মো. আলামিন। নাজমুল হাসান সাভারের লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) চতুর্থ শ্রেণির কর্মচারী। তার বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়া থানার খলিলপুর গ্রামে। আর আলামিন একই প্রতিষ্ঠানে উন্নয়ন প্রকল্পে দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরত। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জে।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা ও ভুক্তভোগীদের সূত্রে জানা যায়, হিসাববিজ্ঞান বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী রুহুল আমিন ও মার্কেটিং বিভাগের এক ছাত্রী মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বোটানিক্যাল গার্ডেনের পাশ দিয়ে মনপুরা এলাকার দিকে যাচ্ছিলেন। এ সময় তিন দুর্বৃত্ত তাদের পথরোধ করে। তারা মোবাইল ফোন ছিনিয়ে নেয় ও ২০ লাখ টাকা দাবি করে। অন্যথায় ছাত্রীকে হত্যার হুমকি দেয়। এক পর্যায়ে মেয়েটিকে ধর্ষণচেষ্টা করে তারা। প্রায় তিন ঘণ্টা আটক করে রাখার পর রুহুল আমিন ১ লাখ টাকা আনার কথা বলে সুকৌশলে বন্ধুদের ফোন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী গিয়ে তাদের উদ্ধার করেন। এ সময় দুই ছিনতাইকারীকে পিটিয়ে আশুলিয়া থানায় দেওয়া হয়। আরেকজন পালিয়ে যায়। ভুক্তভোগী ছাত্রী প্রক্টরের কাছে অভিযোগ দেওয়ার পাশাপাশি থানায় মামলা করেন।  

ভুক্তভোগী নারী শিক্ষার্থী বলেন, আমার বন্ধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুহুল আমিন ও আমি সন্ধ্যা সাড়ে ৭টায় বোটানিক্যাল গার্ডেনের পাশ দিয়ে বিশ্ববিদ্যালয়ের মনপুরা এলাকার দিকে যাচ্ছিলাম৷ এসময় অপরিচিত তিনজন যুবক আমাদের পথরোধ করে দাঁড়ায়। তারা আমাদের সাথে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেয় ও ২০ লাখ টাকা দাবি করে। অন্যথায় আমাকে কুপ্রস্তাব দেয় অন্যথায় আমাকে ও আমার বন্ধুকে মেরে ফেলার হুমকি দেয়।”

তিনি আরও বলেন, “প্রায় তিন ঘণ্টা আটকে রাখার পর রুহুল আমিন সুকৌশলে টাকা আনার কথা বলে বন্ধুদের ফোন করে। এসময় বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হল থেকে একদল শিক্ষার্থী গিয়ে আমাদের উদ্ধার করে।"

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আলমগীর কবির বলেন, “আমি ব্যক্তিগতভাবে উপস্থিত হতে পারিনি। কারণ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যের জানাজা শেষ করে আসতে রাত ৮টা পেরিয়ে যায়। তবে সহকারী প্রক্টর কেউ উপস্থিত কেনো ছিল না সে বিষয়টি আমি দেখবো।”

 

সর্বশেষ সংবাদ