ঢাবিতে ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স শুরু

ঢাবিতে ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স
ঢাবিতে ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স  © সংগৃহীত

ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে চার দিনব্যাপী ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স শুরু হয়েছে। ‘সংঘাতের ঊর্ধ্বে স্থায়িত্ব: ন্যায্য শান্তি প্রতিষ্ঠায় সম্মিলিত উদ্যোগ’ শীর্ষক এ সম্মেলনে বৃহস্পতিবার (৩০ মে) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৫০০ শিক্ষার্থী এ সম্মেলনে অংশগ্রহণ করছেন।

ঢাকা ইউনিভার্সিটি ন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন্স’র মহাসচিব এস এম নাহিয়ান ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মডারেটর অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ডেভিড ডোলান্ড এবং অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট এম জে সোহেল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

আরো পড়ুন: শেকৃবি উপাচার্যের দুর্নীতি তদন্তে ইউজিসির কমিটি

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উদ্ভাবনী চিন্তা ও জ্ঞানের মাধ্যমে বাংলাদেশ বিনির্মাণ এবং বিশ্বে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের জন্য তরুণ সমাজের প্রতি আহবান জানান। কর্মকৌশল নির্ধারণ, পরিকল্পনা প্রণয়ন ও সঠিক সিদ্ধান্ত গ্রহনের জন্য বৈজ্ঞানিক তথ্য বিশ্লেষনের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে তারুণ্যের শক্তিকে যথাযথভাবে কাজে লাগাতে হবে।


সর্বশেষ সংবাদ