ঢাবিতে পঞ্চম আন্তর্জাতিক মুকাভিনয় উৎসব শুরু

ঢাবিতে আন্তর্জাতিক মুকানিভয় উৎসবে অংশগ্রহণকারীরা
ঢাবিতে আন্তর্জাতিক মুকানিভয় উৎসবে অংশগ্রহণকারীরা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দু’দিনব্যাপী ৫ম আন্তর্জাতিক মুকানিভয় উৎসব শুরু হয়েছে। ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের উদ্যোগে বুধবার (২২ মে) সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এর উদ্বোধন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সভাপতি নিয়াজ মাখদুম সিনা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, নিউজিল্যান্ড ডব্লিউএসডিএ বিজনেস ডেভেলপমেন্ট’র ভাইস-প্রেসিডেন্ট আহমেদ বারি, ঢাবির ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান ড. মো. মুমিত আল রশিদ এবং মাইম অ্যাকশনের মডারেটর ড. ফাদার তপন কামিলুস ডি’ রোজারিও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার উৎসবের সফলতা কামনা করে বলেন, যে কথাগুলো সকলে বলতে পারে না মুকাভিনয়ের মাধ্যমে শিল্পীরা সেগুলো তুলে ধরে। মানুষকে বিনোদন দেওয়ার পাশাপাশি নির্বাক এ শিল্পকর্মের মাধ্যমে সমাজের অসঙ্গতি, অসামঞ্জস্যতা, ইতিহাস ও ঐতিহ্যসহ নানা চিত্র আমাদের সামনে উঠে আসে।

আরো পড়ুন: সেক্রেটারি হওয়ার পর বদলে গেল সৈকতের লাইফ স্টাইল

ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন এদেশের মুকাভিনয় শিল্পকে আরও এগিয়ে নিয়ে যাবে এবং আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম বয়ে আনবে বলে তিনি আশাপ্রকাশ করেন। 

উল্লেখ্য, দু’দিনব্যাপী এ উৎসবে ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনসহ দেশের আটটি মুকাভিনয় সংগঠন এবং ভারত, ইতালি ও দক্ষিণ কোরিয়ার শিল্পীরা মুকাভিনয় প্রদর্শন করছেন।

 

সর্বশেষ সংবাদ