মেরিটাইম ইউনিভার্সিটি বিজনেস এন্ড ক্যারিয়ার ক্লাবের সভাপতি রাফি, সম্পাদক হিমেল

তানভীরুল ইসলাম রাফি ও যায়িদ মোহাম্মদ হিমেল
তানভীরুল ইসলাম রাফি ও যায়িদ মোহাম্মদ হিমেল  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির বিজনেস এন্ড ক্যারিয়ার ক্লাবের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সদ্য গঠিত কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন মো. তানভীরুল ইসলাম রাফি এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন যায়িদ মোহাম্মদ হিমেল। প্রতিষ্ঠা পরবর্তী এটি দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি। 

বিএসএমআরএমইউ বিজনেস এন্ড ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষা এবং পেশাভিত্তিক সূযোগ সম্পর্কিত বিষয় নিয়ে কাজ করে আসছে। বিভিন্ন অভিজ্ঞ ব্যক্তিবর্গ নিয়ে ওয়েবিনার অনুষ্ঠিত করা থেকে শুরু করে শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা পেতে সাহায্য করে আসছে বিজনেস এন্ড ক্যারিয়ার ক্লাব। নতুন কার্যনির্বাহী কমিটি মেন্টর এবং কো-অর্ডিনেটরদের সহযোগিতায় আগামীতে আরও সুযোগ এবং সফলতা নিয়ে আসবে বলে প্রত্যাশা সকলের। 

১৬ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সহ-সভাপতি শিহাব আহমেদ সম্রাট ও জাফনা চৌধুরী, ট্রেজারার  কাজী নাঈমা আফরোজসহ সিদরাতুল মুনতাহা, অন্বেষা রহমান অর্পা, সুমাইয়া সুলতানা, যাহরা নূর, মো. খুরশিদুল আলম শান্ত, মুতাম্মিম মাহমুদ সিয়াম, হাসিন সাদাব নাফিম, আতেকা তাসরিফ মাইশা, শামসুল আরেফিন তানবির, অর্পিতা মিত্র ও রেজোয়ান রসুল সিয়াম বিভিন্ন পদে রয়েছেন।

ক্লাবের সভাপতি তানভীরুল ইসলাম রাফি বলেন, ‘নতুন দায়িত্ব পালনের মাধ্যমে আমি আমাদের ক্লাবের উন্নতি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করতে চাই। ইতোমধ্যে, ১৬ মে ২০২৪ এ আমাদের ক্লাবের উদ্যোগে ‘Shaping your Future in Maritime Leadership’ শীর্ষক একটি ওয়েবিনার সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। এই ওয়েবিনারটি মেরিটাইম কেন্দ্রিক পেশাদার এবং শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষার জন্য বিদেশে পড়াশোনার বিষয়ে দিকনির্দেশনা প্রদান করা হয়েছে।

সাধারণ সম্পাদক যায়িদ মোহাম্মদ হিমেল বলেন, আমরা নতুন কিছু পরিকল্পনা হাতে নিয়েছি যেমন ক্লাবের সদস্যদের জন্য বিভিন্ন কর্মশালা, সেমিনার এবং নেটওয়ার্কিং ইভেন্ট আয়োজন করা হবে যা তাদের ব্যক্তিগত এবং পেশাগত দক্ষতা বৃদ্ধি করবে, বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে মউ (MOU) সাইন করার মাধ্যমে সদস্যদের বাস্তবমুখী শিক্ষার সুযোগ করে দেওয়া, নতুন এবং উদ্ভাবনী প্রকল্প হাতে নেওয়া যা সদস্যদের নেতৃত্ব এবং সৃজনশীলতা বিকাশে সহায়তা করবে, বিভিন্ন সামাজিক কার্যক্রমের মাধ্যমে ক্লাবের সামাজিক দায়বদ্ধতা (CSR) প্রকল্পে অংশগ্রহণ করা ইত্যাদি। আমি বিশ্বাস করি যে আমাদের ক্লাবের সদস্যদের  সক্রিয় সহযোগিতায় আমরা একসাথে ক্লাবকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবো।

 

সর্বশেষ সংবাদ