ঢাবিতে মত ও পথের চার গ্রন্থের প্রকাশনা উৎসব

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ
অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিন লেখক ও এক সংকলকের চারটি গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।শনিবার বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের প্রফেসর ড. হাবিবুল্লাহ কনফারেন্স হলে এই প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। গ্রন্থ চারটি ‘মত ও পথ প্রকাশন’ থেকে প্রকাশিত হয়েছে। 

প্রকাশনা অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্রকাশক, মত ও পথ প্রকাশন সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক, কবি মুহম্মদ নূরুল হুদা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, পথ ও মতকে শুধু পত্রিকা নয়, বরং আমরা এটাকে পথ চলার মাধ্যম হিসেবে গড়ে তুলেছিলাম। আমরা এখানে এখানে নান পথ ও নানান মতে বিশ্বাসী, তবে সেই মতগুলো অবশ্যই হতে হবে মুক্তিযুদ্ধের সপক্ষের। অন্যথায় সেই মত আমাদের কাছে গ্রহণযোগ্য না।

অনুষ্ঠানে প্রকাশিত গ্রন্থগুলো হলো- একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা অজয় দাশগুপ্ত'র রচিত ‘বত্রিশ কিংবা ৭১’, একুশে পদকপ্রাপ্ত আরেক সাংবাদিক ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ'র (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ'র রচিত ’ভুবনজোড়া শেখ হাসিনার আসনখানি’, কথা সাহিত্যিক নূর কামরুন নাহার'র রচিত ’নারী ও সমাজ: প্রাসঙ্গিক ও ভাবনা’ এবং মোহাম্মদ সজিবুল হুদা ভূইয়া'র সংকলিত ’বঙ্গবন্ধু ও প্রসঙ্গকথা’। 

‘বত্রিশ কিংবা ৭১’ ১৭৮ পৃষ্ঠায় প্রকাশিত বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা। ’ভুবনজোড়া শেখ হাসিনার আসনখানি’ ১৩৬ পৃষ্ঠায় প্রকাশিত বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৮০ টাকা। ’নারী ও সমাজ: প্রাসঙ্গিক ও ভাবনা’ ২১৩ পৃষ্ঠায় প্রকাশিত বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা। আর ’বঙ্গবন্ধু ও প্রসঙ্গকথা’ ২১২ পৃষ্ঠায় প্রকাশিত বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা। এই চারটি বইয়ের প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।


সর্বশেষ সংবাদ