ঢাবির গবেষণার পরিবেশ উন্নত করতে সহযোগিতার আগ্রহ যুক্তরাজ্যের অধ্যাপকের

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে আলাপ করছেন অধ্যাপক ড. জো ডিভাইন
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে আলাপ করছেন অধ্যাপক ড. জো ডিভাইন  © সংগৃহীত

যুক্তরাজ্যের বাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. জো ডিভাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে সাক্ষাৎ করেন। আজ মঙ্গলবার (৭ মে) ঢাবি উপাচার্যের কার্যালয়ে সাক্ষাৎ করেন তিনি। এ সময় অধ্যাপক জো ডিভাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ে গবেষণার পরিবেশ উন্নত করার ক্ষেত্রে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন।

এ সময় আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. এম সাইফুল ইসলাম, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাথ বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা এবং গবেষণা কার্যক্রম গ্রহণের ব্যাপারে মতবিনিময় করেন। এ সময় অধ্যাপক ড. জো ডিভাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ে গবেষণার পরিবেশ আরও উন্নত করার ক্ষেত্রে সহযোগিতা প্রদানের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগ বিশেষ করে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সাথে শিক্ষা ও গবেষণাসহ বিভিন্ন ক্ষেত্রে তাঁর জ্ঞান, অভিজ্ঞতা ও কার্যক্রম দিয়ে সহায়তা প্রদান করবেন বলে তিনি উপাচার্যকে অবহিত করেন।

আরো পড়ুন: ঢাবিতে বিষয় বরাদ্দ ও ভর্তিতে নতুন দুই নির্দেশনা

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বার্থ বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত নেটওয়ার্ক তৈরির ওপর গুরুত্বারোপ করেন। উপাচার্য আন্তর্জাতিক র‌্যাংঙ্কিংয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান উন্নয়নের জন্য অধ্যাপক ড. জো ডিভাইন’র সহযোগিতা প্রত্যাশা করেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর সঙ্গে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করায় অধ্যাপক ড. জো ডিভাইনকে ধন্যবাদ জানান।

 

সর্বশেষ সংবাদ