ঢাবিতে শতাধিক এতিম শিশুদের নিয়ে যমুনা পরিবারের ইফতার

ঢাবিতে শতাধিক এতিম শিশুদের নিয়ে যমুনা পরিবারের ইফতার
ঢাবিতে শতাধিক এতিম শিশুদের নিয়ে যমুনা পরিবারের ইফতার  © টিডিসি ফটো

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সিরাজগঞ্জের শিক্ষার্থীদের সংগঠন 'যমুনা'র উদ্যোগে প্রায় শতাধিক এতিম শিশুদের নিয়ে ইফতার মাহফিল আয়োজিত হয়েছে। 

রবিবার (২৪ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এ আয়োজন করা হয়। এ সময় অনুষ্ঠানে শতাধিক এতিম হাফেজ উপস্থিত ছিলেন এবং এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিরাজগঞ্জ- ১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় তাঁর বক্তব্যে বলেন, যমুনা আমাদের সবার  প্রিয় সিরাজগঞ্জের শিক্ষার্থীদের প্রাণের সংগঠন। এতিম শিশুদের সাথে এত সুন্দর একটি সময় কাটাতে পেরে ভালো লাগছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য ভবিষ্যৎ প্রজন্মের সবাইকে এগিয়ে আসতে হবে।

সিরাজগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরি তালুকদার তাঁর বক্তব্যে সিরাজগঞ্জের তরুণদের  আরো বেশি মানবসেবায় ব্রত হওয়ার উৎসাহ দেন। সিরাজগঞ্জের শিক্ষার্থী ও এতিম শিশুদের মাঝে আসতে পেরে তিনি উচ্ছ্বাস প্রকাশ করেন। 

এতিম শিশুদের মধ্যে একজন বলেন, এ ধরনের প্রোগামে আমাদের আসা হয়নি আগে কখনো। আজকে যমুনা থেকে আমাদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়েছে। খুবই ভালো লাগছে আমাদের। 

যমুনা'র সভাপতি হেদায়েতুল ইসলাম বলেন, যমুনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম বৃহৎ ছাত্রকল্যাণ সংগঠন। শুরু থেকে ভিন্ন কিছু করার পরিকল্পনা ছিল সেই প্রেক্ষিতে এতিম শিশুদের নিয়ে  আমাদের এই আয়োজন। আমাদের সবার উচিত সবসময় এতিম শিশুদের পাশে দাঁড়ানো।

যমুনা'র সাধারণ সম্পাদক খায়রুল বাশার বলেন, দীর্ঘ কয়েকদিনের অক্লান্ত পরিশ্রমের পর আজ অনুষ্ঠানটি সফলভাবে সম্পাদন করতে পেরে ভালো লাগছে। এতিম শিশুরা ছিল আমাদের অন্যতম অতিথি।


সর্বশেষ সংবাদ