বিশ্ববিদ্যালয়ের কাজে বাধা দিচ্ছে শিক্ষক সমিতি: চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্যের সংবাদ সম্মেলন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্যের সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের (অ্যাকাডেমিক) পদত্যাগ দাবিতে চলমান শিক্ষক সমিতির কর্মকান্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকাল ৩টায় উপাচার্যের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় লিখিত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, শিক্ষক সমিতির একাংশ জোরপূর্বক চাপ প্রয়োগ করে নিয়োগ প্রক্রিয়ায় হস্তক্ষেপ করছেন। এভাবে তারা বিশ্ববিদ্যালয়ের কাজে বাধা দিচ্ছেন।

উপাচার্য বলেন, তারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের পদত্যাগ দাবি করছেন। যাতে করে পরবর্তীতে এই পদে নিজেদের লোক বসিয়ে অন্যায় সুবিধা হাসিল করতে পারেন; যা বর্তমানে পারছেন না। এজন্য শিক্ষক সমিতি এমন কর্মকাণ্ড করছেন।

আরও পড়ুন: চবি উপাচার্যকে ‘দুর্নীতিগ্রস্ত’ আখ্যা দিল শিক্ষক সমিতি

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আবুল মনছুর, ছাত্র উপদেষ্টা অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, শামসুন নাহার হলের প্রভোস্ট ও আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রকিবা নবী প্রমুখ।

এর আগে, প্রয়োজন ছাড়াই বিশ্ববিদ্যালয়ের বাংলা ও আইন বিভাগে ৯ জন শিক্ষকের নিয়োগের অভিযোগে প্রশাসনের বিরুদ্ধে অবস্থান নেয় শিক্ষক সমিতি। মঙ্গলবার বিতর্কিত এই নিয়োগ বোর্ড স্থগিত হলেও নানাবিধ অনিয়মের অভিযোগ এনে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করে আসছে শিক্ষক সমিতি।


সর্বশেষ সংবাদ