স্বেচ্ছায় রক্তদানে সবাইকে সক্রিয় অংশগ্রহণের আহবান বাঁধন নেতৃবৃন্দের

পরিচিতি সভায় উপস্থিত নেতৃবৃন্দ
পরিচিতি সভায় উপস্থিত নেতৃবৃন্দ  © টিডিসি ফটো

স্বেচ্ছায় রক্তদানে সবাইকে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বসাধারণের পাশে থাকার আহবান জানিয়েছেন বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের নেতৃবৃন্দ। হ

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) ক্যাফেরিয়ায় স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন 'বাঁধন' ঢাকা বিশ্ববিদ্যালয় জোনের ১৯ টি ইউনিটের নতুন দায়িত্ব প্রাপ্তদের পরিচিতি সভায় বক্তারা এই আহবান জানান। 

বিভিন্ন ইউনিটের কমিটিতে পদপ্রাপ্ত সদস্যদের পরিচয় পর্বের মাধ্যমে সভার অনুষ্ঠানিক পর্ব শুরু হয়। বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয় জোনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বাঁধন কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা মীর নাইমুর রহমান নাঈম, ঢাকা বিশ্ববিদ্যালয় জোনের উপদেষ্টা আহসান উল্লাহ পাঠান, শাহীন খান, আরমান হোসেন, মিনহাজ মাহমুদ হিমেল, গালিব আহমেদ শিশির, তানভীর আহমেদ সিদ্দিকী এবং কেন্দ্রীয় পরিষদের সহঃ সাধারণ সম্পাদক মোঃ আমিরুল ইসলাম প্রমুখ। 

বাঁধন কেন্দ্রীয় পরিষদের সভাপতি ফাহিম হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় জোন বাঁধনের অন্যতম একটি ইউনিট। ঢাবির স্বেচ্ছাসেবকরা নিরলসভাবে ও নিঃস্বার্থভাবে মানুষকে রক্তের ব্যাবস্থা করে দিচ্ছে। তাদের অক্লান্ত পরিশ্রমের ফলে বেঁচে যাচ্ছে অগণিত মানুষের জীবন। এসব কারণেই ঢাবি জোনকে সারা বাংলাদেশের সকল ইউনিট রোল মডেল হিসেবে গণ্য করে। আপনাদের কাজের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে এই সুনাম অক্ষুন্ন থাকবে বলে আমি বিশ্বাস করি। তাই আমি সবাইকে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে মানুষের পাশে আসতে সবাইকে আহবাজ জানাই। 

সভাপতির বক্তব্যে ইউসুফ হোসাইন বলেন, আমি আশা করছি আপনারা অতীতের সবার চেয়ে আরো সক্রিয়ভাবে কাজ করবেন। সাধারণ মানুষের প্রয়োজনে পাশে দাঁড়াবেন। একজন রোগীও যেনো রক্তের অভাবে মারা না যায় সেটা নিশ্চিত করতে হবে আমাকে ও আপনাকে। সাধারণ মানুষ যেনো নির্দিধায় বাঁধনের কর্মীদের প্রতি আস্থা রাখে আমি এই প্রত্যাশা করি।

উল্লেখ্য, একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন' স্লোগানে শিক্ষার্থীদের পরিচালিত এ সংগঠনটি গত ২৬ বছর ধরে স্বেচ্ছায় রক্তদানকে সবার সামনে সহজ হিসেবে তুলে ধরছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হল থেকে যাত্রা শুরু করে ২৫ বছর ধরে 'বাঁধন' এখন দেশের ৫৩টি জেলার ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়, ৫৯টি বিশ্ববিদ্যালয় কলেজে মোট ৭৬টি ইউনিটের মাধ্যমে মানবসেবা করে যাচ্ছে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।


সর্বশেষ সংবাদ