ঢাবির জগন্নাথ হলে উৎসবমুখর পরিবেশে বিজয়া পালন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  জগন্নাথ হল
ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল  © টিডিসি ফটো

উচ্চশব্দে বাজছে ঢোল আর কাঁসাই। ধীরে ধীরে প্রতিমাগুলোকে নিয়ে আসা হচ্ছে মন্ডপের এক ধারে। মন্ডপের নিচে ও উপরে ভক্তরা আনন্দ-নৃত্য করছে। মা দুর্গা ধ্বনিতে উচ্ছ্বাসিত চারপাশ। লাল নীল বিভিন্ন রঙের বাতি দিয়ে সাজানো হয়েছে চারপাশ।

আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে এভাবেই ধুমধামের সাথে পালিত হলো শারদীয় দুর্গাপূজার বিজয়া অনুষ্ঠান এবং প্রতিমা বিসর্জন।  

দুর্গাপূজার শেষদিনে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে ভীড় করেছে রাজধানী ঢাকার বিভিন্ন অঞ্চলের ভক্তরা। ঢাঁক-কাঁসাইয়ের তালে নৃত্য করছে বেশিরভাগ ভক্তরা। ঢাবি শিক্ষার্থীদের পাশাপাশি রাজধানীর  বিভিন্ন অঞ্চল থেকে আসা ছোট-বড়, বৃদ্ধ, নবদম্পতি, প্রেমিক প্রেমিকাদের ভীড়ে পূজামণ্ডপ ঘিরে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

রাজধানীর মতিঝিল থেকে আসা অর্পিতা রানী জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই হলে দুর্গাপূজায় সবসময়ই অনেক আনন্দ হয়। আমি এবং আমার স্বামী একসাথে এসেছি। সবাই গানের তালে তালে নাচানাচি করছে আনন্দ করছে। খুব ভালো লাগছে।

ফার্মগেট থেকে আসা অপুর্বা বিশ্বাস বলেন, দুর্গাপূজা আমরা সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব। আমরা পরিবারসহ ঢাকেশ্বরী মন্দিরে ঘুরে তারপর এখানে এসেছি। বিসর্জন দেখে তারপর যাবো। সব মিলিয়ে খুব ভালো লাগছে।

এছাড়াও, সনাতন ধর্মাবলম্বীদের পাশাপাশি প্রতিমা বিসর্জন দেখতে এসেছে অন্যান্য ধর্মের মানুষজনও। সবার সাথে তারাও মেতে উঠেছে আনন্দে।


সর্বশেষ সংবাদ