রাবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

ছাত্রলীগ ও রাবির লোগো
ছাত্রলীগ ও রাবির লোগো  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের প্রথম অধিবেশনে শাখাটির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) শাখা সম্মেলনে প্রথম অধিবেশনের শেষ পর্যায়ে তিনি এ ঘোষণ দেন। 

এ সময় বিদায়ী বক্তব্যে শাখা সভাপতি গোলাম কিবরিয়া অশ্রুসিক্ত নয়নে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দীর্ঘ সময় আমি ও আমার সংগ্রামী সাধারণ সম্পাদক দিনরাত পরিশ্রম করেছি। রাবি ছাত্রলীগের সভাপতি হিসেবে এটিই আমার শেষ বক্তব্য। এই দীর্ঘ পথচলায় আমার সহযোদ্ধাদের হয়ত অনেক সময় কষ্ট দিয়েছি আবার আগলে রেখেছি। আমাদের সফলতার সাথে ব্যর্থতাও রয়েছে। কারণ আমরা মানুষ। আমি আবারো বলছি আমি মানুষ। অনেক সময় হয়ত সংগঠনের জন্য আমাকে কঠোর হতে হয়েছে। তবে কখনো নিজের স্বার্থ হাসিলের জন্য আমি কোনো কর্মকাণ্ড করিনি। পরিশেষে আমার দীর্ঘদিনের রাজপথের সহযোদ্ধাদের বলতে চাই-" রিক্ত আমি শূন্য আমি দেওয়ার কিছু নাই, দেয়ার আছে ভালবাসা দিয়ে গেলাম তাই "।

পরে বার্ষিক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু। বিদায়ী বক্তব্যে তিনি বলেন, আমি সবসময় আমার দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করেছি। দীর্ঘ ১৩ বছর আপনাদের সাথে কাটিয়েছি। ৬ বছর দায়িত্ব পালন করেছি। ব্যক্তিগত কাজে কাউকে শাসন করিনি। দলীয় সার্থে সকলের সাথে কাজ করেছি। সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছি। আজকের এই সম্মেলনের মাধ্যমে আমি বিদায় নিচ্ছি। আমি বিশ্বাস করি, এবার যারা রাবি ছাত্রলীগের নেতৃত্বে আসবে, তারা আরো সুসংগঠিত হবে। শেখ হাসিনাকে বিজয়ী করতে জাতীয় নির্বাচনে ভূমিকা রাখবে। 

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, ছাত্রলীগের কোনো কর্মী পদ পাওয়ার জন্য ছাত্রলীগ করে না। তারা দলের স্বার্থে ও শিক্ষার্থীদের স্বার্থে কাজ করে। আগামীতে যারা নেতৃত্বে আসবে তাদের সকলকে আপনারা মেনে নিবেন এবং একসাথে মিলে এই ইউনিটকে আরো শক্তিশালী করবেন বলে আমি আশা করছি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৮ ডিসেম্বর রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয় এবং ১৩ সদস্যবিশিষ্ট এ কমিটির নাম প্রকাশ করা হয়। এর পর থেকে আজ পর্যন্ত দীর্ঘ প্রায় ৭ বছর ধরে দায়িত্ব পালন করে আসছিলেন তারা।


সর্বশেষ সংবাদ