চট্টগ্রামে ত্রিপুরা শিক্ষার্থীদের নেতৃত্বে পাবেল ত্রিপুরা ও বিলাস ত্রিপুরা 

চট্টগ্রাম মহানগর শাখার ১১তম দ্বি-বার্ষিক কাউন্সিল ও নবীন বরণ অনুষ্ঠান
চট্টগ্রাম মহানগর শাখার ১১তম দ্বি-বার্ষিক কাউন্সিল ও নবীন বরণ অনুষ্ঠান  © টিডিসি ফটো

‘ঐক্য, শিক্ষা ও প্রগতি’ এই মূলনীতিকে সামনে রেখে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম মহানগর শাখার ১১তম দ্বি-বার্ষিক কাউন্সিল ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মাচাং হিরন জয় ত্রিপুরা।

এতে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম মহানগর শাখার ২০২৩-২৪ কার্যবর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে চবি সংস্কৃত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাচাং পাবেল ত্রিপুরাকে সভাপতি এবং রসায়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাচাং বিলাস ত্রিপুরাকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম শাখার অবসরপ্রাপ্ত মহা উপব্যবস্থাপক মাচাং দীনময় রোয়াজা।  

অনুষ্ঠানে কেন্দ্রীয় ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের সাবেক সভাপতি মাচাং প্রেম ত্রিপুরা বলেন, বর্তমান যুগে টিকে থাকতে হলে অবশ্যই প্রযুক্তিগত দক্ষতা ও কানেক্টিভিটি দরকার। 

বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সভাপতি মাচাং লায়ন ত্রিপুরা বলেন, সাংগঠনিক কার্যক্রমের পাশাপাশি টাইম ম্যানেজমেন্ট ও পড়াশোনার প্রতি মনোযোগী হতে হবে আমাদের। 

এই অনুষ্ঠানে ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মাচাং বিদ্যুৎশংকর ত্রিপুরা তার বক্তব্যে বলেন, কথাই নয়, আমাদের কাজে বিশ্বাসী হওয়া উচিত। শুধু শিক্ষিত হলেই হবে না। হতে হবে সুশিক্ষিত। যে শিক্ষা আত্মকেন্দ্রিক হতে শেখায়, যে শিক্ষা শুধু নিজের জন্য, সে শিক্ষা আমরা চাই না।


সর্বশেষ সংবাদ