ঢাবিতে জাতীয় নির্বাচনের আদলে শ্রেণি প্রতিনিধি নির্বাচন

ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা
ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একটি ব্যাচের শিক্ষার্থীরা ভোটের মাধ্যমে শ্রেণি প্রতিনিধি নির্বাচন করেছে। বিভাগের ১৫তম ব্যাচের (২০২০-২১ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীরা আয়োজন করে এ নির্বাচনের।

শ্রেণি কক্ষেও গণতন্ত্রের এমন চর্চা বিভিন্ন মহলে প্রসংশা কুড়িয়েছে। আয়োজকদের দাবি, জাতীয় নির্বাচনের আদলে তারা নির্বাচন পরিচালনা করেছেন। নির্বাচন পরিচালনার জন্য শিক্ষার্থীদের ভোটে নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশন নির্বাচনের নিয়মকানুন প্রণয়ন ও নির্বাচন পরিচালনা করে।

আরও পড়ুন: জাবি ছাত্রী খাদিজার মুক্তিসহ চারদফা দাবি ছাত্রফ্রন্টের

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে সাড়ে ১১টা অবধি চলে  ‘খ’ সেকশনের  ভোটগ্রহণ। ভোটগ্রহণ শেষে বেলা ১২টার পর ফলাফল ঘোষণা করা হয়। এর আগে, গতকাল (১২ জুলাই) একই ব্যাচের ‘ক’ সেকশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রচার-প্রচারণা চালাতে দেখা গেছে। প্রার্থীরা পোস্টার তৈরি করে ভোট চেয়ে বিভিন্ন মাধ্যমে প্রচার করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি দারুণ সাড়া ফেলেছে।

নির্বাচনের ফলাফল–‘ক’ শাখার জন্য মোমিন সাগর ও সাবরিনা ইসলাম এবং ‘খ’ শাখার জন্য মো. তানিম বিন কাইয়ূম ও ঐশী কর্মকার শ্রেণি প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের কার্যক্রম পরিদর্শন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. তাসনীম সিদ্দিকী। তিনি গণতন্ত্র চর্চা ও ভবিষ্যৎ নেতৃত্ব তৈরিতে এমন আয়োজন গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন।


সর্বশেষ সংবাদ