‘বদলিই’ শাস্তি ফেসবুকে ছেলের ফল আগেই প্রকাশকারী চবির সেই কর্মকর্তার

অভিযুক্ত মোহাম্মদ সোহরাওয়ার্দী
অভিযুক্ত মোহাম্মদ সোহরাওয়ার্দী  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশের আগেই ছেলের ফল জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়া কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দীকে বদলি করা হয়েছে। তাকে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে সরিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার (২৯ মে) বিষয়টি নিশ্চিত করেছেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ। 

তিনি বলেন, ওই কর্মকর্তা (মোহাম্মদ সোহরাওয়ার্দীকে) মার্কশিট শাখার পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে চাকসুর কোষাধ্যক্ষ হিসেবে বদলি করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশের জবাবের প্রসঙ্গে জানতে চাইলে চবি রেজিস্ট্রার বলেন, ওই কর্মকর্তা কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছেন। তবে কি জবাব দিয়েছেন তা জানাতে অপারগতা প্রকাশ করে তিনি বলেন, তদন্তের সুবিধার্থে তা জানানো  যাবে না। 

এ ঘটনার তদন্তে গঠিত তদন্ত কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. আবুল মনছুর, সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর ড. মোরশেদুল আলম, সদস্য হিসেবে আছেন আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. ফরিদুল আলম। 

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আবুল মনছুর বলেন, আমরা প্রথমে তার (সোহরাওয়ার্দী) সাথে এবং পরে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট ডিন অফিসের সাথে কথা বলব। এরপর আমরা একটি সিদ্ধান্তে যাব। আমাদের চেষ্টা থাকবে যত দ্রুত প্রতিবেদন জমা দেওয়া যায়।

এর আগে গত ২১ মে চবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের আগেই নিজের ছেলের ফলাফল জানিয়ে ফেইসবুকে পোস্ট করেন চবি কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দী। ঘটনা জানাজানি হলে বিশ্ববিদ্যালয় জুড়ে শুরু হয় আলোচনা সমালোচনার ঝড়। সে সময়  ওই কর্মকর্তাকে তিন কর্মদিবসের সময় বেধে দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ