বাংলা নববর্ষে বিশেষ ইফতার পেল ঢাবির ১৮ হলের শিক্ষার্থীরা 

  © টিডিসি ফটো

বাংলা নববর্ষ উপলক্ষে বিশেষ ইফতার পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের আবাসিক-অনাবাসিক শিক্ষার্থীরা। শুক্রবার (১৫ এপ্রিল) ঢাবির প্রতিটি হলে প্রশাসনের উদ্যোগে ইফতার বিতরণ করা হয়। এর আগে এসব হলের শিক্ষার্থীদের বৈধ কাগজ জমা দেওয়ার প্রেক্ষিতে টোকেন প্রদান করে হল প্রশাসন। আজ সেসব টোকেন দিয়েই খাবার সংগ্রহ করেন হলের আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীরা। 

প্রশাসন জানায়, প্রতিটি হলে এক হাজারের অধিক শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। খাবারের মেন্যু ছিলো প্রাণের সাধারণ ইফতার সামগ্রী, মোরগ পোলাও, গরুর মাংস, ডিম, মিষ্টি, দই, জুস, কোক।
অপরদিকে হলের এই বিশেষ খাবার পেয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন হলে অবস্থানরত শিক্ষার্থীরা। নিয়মিত ইফতার কার্যক্রমের বাইরে আলাদা এমন আয়োজন করায় হল প্রশাসনের প্রশংসা করছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন অনেকেই। 

সূর্যসেন হলের শিক্ষার্থী ইমরান বলেন, হলের এমন উদ্যোগ অত্যন্ত সুন্দর ও প্রশংসার দাবি রাখে। অনেকগুলো খাবারের আইটেম খাবারকে ভিন্নতা দিয়েছে। এমন ইফতার গত ২১টি রমজানে কোথাও পাইনি। পহেলা বৈশাখ উপলক্ষে এমন খাবার দেওয়ায় সূর্যসেন হল শিক্ষার্থী পরিবার অনেক খুশি। প্রাধ্যক্ষ স্যারকে অসংখ্য ধন্যবাদ জানাই এমন সুন্দর আয়োজনের জন্য। 

জহুরুল হক হলের প্রাধ্যাক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম বলেন, এই গরমের মাঝে দেড়হাজার শিক্ষার্থীর মাঝে সুষ্ঠুভাবে খাবার বিতরণ নিঃসন্দেহে একটি বড় চ্যালেঞ্জ ছিলো। হলে অবস্থানরত আবাসিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী,শিক্ষার্থীরা আমাকে সব ব্যাপারে অনেক সাহায্য করেছে। আমি নিজস্ব বাবুর্চি দিয়ে হলের রান্না করিয়েছি। তাছাড়া এর আগেও বিভিন্ন জায়গায় গরমে খাবার নষ্ট হওয়ার ঘটনা ঘঠেছে বিধায় আমরা সতর্ক ছিলাম। সর্বোপরি স্মার্ট ক্যাম্পাসের স্মার্ট শিক্ষার্থীদের মানসম্মত খাবার পরিবেশন করতে পেরে এবং শিক্ষার্থীরা এতে খুশি হওয়ার আমরা সত্যিই আনন্দিত।


সর্বশেষ সংবাদ