দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবার একক অবস্থানে মহিউদ্দিন রনি

  © সংগৃহীত

বাংলাদেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে  ১ দফা ১ দাবিতে অবস্থান কর্মসূচী ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। বৃহস্পতিবার (২৩ মার্চ) তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে এ বিষয়টি জানান তিনি। 

ফেসবুক স্ট্যাটাসে রনি লিখেন, গত ৫ মাস যাবত পড়াশোনার পাশাপাশি চা বিক্রির সুবাদে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দরের ওঠা-নামা, অধিক মুনাফালোভী ব্যবসায়ীদের কৃত্রিম সংকটে পরে মানুষের নাভিশ্বাস তোলা আহাজারি খুব কাছ থেকে দেখেছি। দেখেছি মূল্যসংযোজনের নামে সিন্ডিকেটের পাতা ফাঁদে পরে উচ্চবিত্ত, মধ্যবিত্ত, নিম্নবিত্ত সকল স্তরের শ্রেণীপেশার মানুষ কিভাবে বোকা হয়ে অপলক তাকিয়ে রয়। 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির দায়ে সকল উৎপাদন কাঁচামাল, পণ্য, সেবাও প্রচন্ড ব্যয়বহুল হওয়ায় মানুষ বাধ্য হয়ে ঝুকছে চুরি, ছিনতাই, ডাকাতির মত সব অনৈতিক কর্মের দিকে। চাল, ডাল, তেল, আলু সব জিনিসের দাম বাড়ে, কই বাবার বেতন তো আর বাড়ে না!

আরও পড়ুন: একবেলা খাবার বন্ধ করেছেন ৫১.৫% শিক্ষার্থী-চাকরিপ্রার্থী

সন্তানদের পড়াশোনা করানোও এখন পরিবারের জন্য বাড়তি চাপ মনে করে তিনি আরও লিখেন, শিক্ষা সামগ্রীর দাম এত বেশি যে পড়াশোনাও এখন বিলাসিতা মনে হচ্ছে। হলে থাকি, ক্যান্টিনে খাই। তবুও এত দাম যেন পড়াশোনা করতে এসে বাবার ঘাড়ে হাতি তুলে দিয়েছি। 

রমজান মাসে যেখানে পৃথিবীর সকল দেশে দাম কমানোর প্রতিযোগিতা চলে। তার উল্টোরথে আমাদের দেশে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে চলে মানুষের গলাকাটার মহোৎসব। নিরব দূর্ভিক্ষের এই সময়ে না খেয়ে মৃত্যু বরণ করার আগে জোরে বলে দিতে চাই, ‘হে দেশবাসী সিন্ডিকেট, কালোবাজারি, খাদ্য মজুতকারি, মধ্যস্বত্বভোগী হঠাও’। 

বাংলাদেশের মানুষের পক্ষে দাড়িয়ে তিনি লিখেন, এবারের সংগ্রাম হোক নিজের বাবার শ্রমের মর্যাদা নিশ্চিত করার সংগ্রাম। এবারের সংগ্রাম দ্রব্যমূল্যের দাম কমিয়ে দৃষ্টান্তমূলক মানবতা স্থাপন করার সংগ্রাম। তাই আজ থেকে বাংলাদেশের ১৬ কোটি মানুষের পক্ষে ১ দফা ১ দাবি, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে হবে।’


সর্বশেষ সংবাদ