ভালোবাসা দিবসে ফুল বিক্রি করছেন ঢাবির তিন শিক্ষার্থী 

ফুল বিক্রি করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী।
ফুল বিক্রি করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী।  © টিডিসি ফটো

বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে ফুল বিক্রি করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থী। ফুল বিক্রেতা তিন শিক্ষার্থী হলেন রফিকুল ইসলাম, মোহাম্মদ রিপন এবং রুবেল হোসেন। তারা সবাই ঢাবির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের  ইতিহাস বিভাগের শিক্ষার্থী। 

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ঢাবির ডাস চত্বরে তাদেরকে বিভিন্ন রকমের ফুল বিক্রিতে ব্যস্ত সময় পার করতে দেখা যায়। শিক্ষার্থীরা জানান, সোমবার থেকেই এখানে তারা ফুল বিক্রি করছেন। ব্যবসায়িক কোনো উদ্দেশ্যে নয়, ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুনে সবার মধ্যে আনন্দ ছড়িয়ে দিতেই ফুল বিক্রি করছেন বলে জানান তারা। 

আরো পড়ুন: ইবির হলে ছাত্রীকে বিবস্ত্র করে রাতভর নির্যাতন ছাত্রলীগের, ভিডিও ধারণ

উদ্যোগের বিষয়ে মোহাম্মদ রিপন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা এখানে আসলে ব্যবসায়িক কোনো উদ্দেশ্যে আসিনি। সম্পূর্ণ ভালো লাগা থেকে এবং ভালোবাসা ছড়িয়ে দিতে ফুল বিক্রি করছি। আরেকটা বিষয় হচ্ছে, এখানে যারা ফুল বিক্রি করে বিশেষ দিনে তারা দাম বাড়িয়ে দেয় এবং অনেক দর কষাকষি করতে হয়। আমরা নাম মাত্র মূল্যে হাসিমুখে দিয়ে দিচ্ছি। লাভের চিন্তা করছি না একটুও।

রফিকুল ইসলাম বলেন, আমরা গতকাল থেকে বিক্রি শুরু করেছি। একাজে নতুন হওয়ায় গতকাল অনেক ফুল নষ্ট হয়ে গেছে। তবে গতকালের তুলনায় আজকে বিক্রি ভালো। 

রুবেল হোসেন জানান, আমাদের দোকানে হরেক রকমের ফুল রয়েছে। ভালবাসা দিবস উপলক্ষে ফুলের চাহিদা বেশি হওয়ায় বেশি দামে কিনতে হয়েছে। তাই আমাদেরকেও সেই অনুযায়ী বিক্রি করতে হচ্ছে। তবে আমরা চেষ্টা করছি সাধ্যের মধ্যে যতটা সম্ভব কম  দামে ফুল বিক্রি করার।


সর্বশেষ সংবাদ