ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ফাগুনকে বরণ করতে সাংস্কৃতিক পরিবেশনা

ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগ
ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগ  © সংগৃহীত

ফাগুনকে বরণ করে নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি ) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্যোগে ৩ দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, নবীন বরণ ও বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়েছে। আগামী ১৪-১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার সামাজিক বিজ্ঞান অনুষদের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে এই সাংস্কৃতিক পরিবেশনা আয়োজিত হতে যাচ্ছে। প্রতিদিন সকাল ১১ টা থেকে সামাজিক বিজ্ঞান ভবনস্থ রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনুষ্ঠান শুরু হবে।

ঢাবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকীর সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই খবর প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১-৩ ফাল্গুন ১৪২৯ (১৪-১৬ ফেব্রুয়ারি ২০২৩) তারিখে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পক্ষ থেকে সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। এই আয়োজনের সঙ্গে বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ ও পাঠক্রম সমাপনী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা জানানো হবে। পহেলা ফাল্গুনে শুরু হতে যাওয়া এই আয়োজনে আপনাকে জানাচ্ছি সাদর আমন্ত্রণ।

উক্ত আয়োজনে সমাপনী দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সামাজিক বিজ্ঞান অনুষদের মাননীয় ডিন অধ্যাপক ড. জিয়া রহমান। এছাড়া বিভাগের চেয়ারম্যান এবং সম্মানিত শিক্ষকগণ ও শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: একইদিনে ভ্যালেন্টাইন-বসন্ত, টিএসসি-বইমেলায় বসবে আনন্দের হাট

অনুষ্ঠান সূচি অনুযায়ী প্রথম দিনে আবৃত্তি , রবীন্দ্র সংগীত, লোক গান, ছবি আঁকা, কমেডি ও দাবা খেলার আয়োজন থাকবে।

দ্বিতীয় দিনে শিক্ষার্থীদের মধ্য থেকে দেশাত্মবোধক গান, নজরুল সংগীত, উপস্থিত বক্তৃতা, নাচের আয়োজন থাকবে। ২য় দিন শিক্ষক শিক্ষার্থী ও সাধারণ শিক্ষার্থীদের জন্য বিভিন্ন স্পটে ছবি তোলার সুযোগ থাকবে।

তৃতীয় দিনে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমানের উপস্থিতিতে  নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া ও সদ্য গ্র্যাজুয়েট শেষ করা শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা এবং দলীয় পরিবেশনা (আবৃত্তি, গান, নাচ, বাদ্যযন্ত্র, নাটিকা, র‍্যাম্প শো এর আয়োজন থাকবে।


সর্বশেষ সংবাদ