ঢাবিতে বড় পর্দায় দেখাবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ

বড় পর্দায় ঢাবিতে ফুটবল বিশ্বকাপের খেলা
বড় পর্দায় ঢাবিতে ফুটবল বিশ্বকাপের খেলা  © ফাইল ছবি

বিশ্বকাপ ফুটবলের আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনাল ম্যাচটি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের তিনটি স্থানে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখানো হবে। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রশাসন থেকে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। বিশ্বকাপ ফুটবলের এ খেলা দেখতে বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের না আসার অনুরোধ করেছে প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ডাচ চত্বর ও মুহসীন হলের মাঠে এ খেলা দেখানো হবে।

আজ রোববার (১৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, জায়ান্ট স্ক্রিনে খেলা দেখানোর আয়োজন শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য। এতে বহিরাগতদের প্রতি অনুরোধ থাকবে যেন এখানে খেলা দেখতে না আসেন। তারা যেন তাদের মতো করে খেলা দেখেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শব্দদূষণ রোধে সোচ্চার থাকবে প্রশাসন। মাঠে নিরাপত্তা নিশ্চিতের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম, গোয়েন্দা সংস্থা ও পুলিশ থাকবে। কোনোধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সজাগ থাকবে।

অন্যদিকে, মুহসীন হল মাঠে জায়ান্ট স্ক্রিনে সরাসরি সম্প্রচার করা হবে বলে নিশ্চিত করেছে মুহসীন হল শাখা ছাত্রলীগের সভাপতি শহীদুল হক শিশির।

খোঁজ নিয়ে দেখা গেছে খেলা শুরু হবার এখনো দুই ঘন্টা বাকি থাকলেও মাঠ ইতিমধ্যে পূর্ণ হতে শুরু করেছে। সুন্দর জায়গাগুলোর দখলে নিচ্ছেন আর্জেন্টাইন সমর্থকেরা। এর আগের আর্জেন্টিনা ব্রাজিলের খেলাগুলোতে দেখা গেছে দর্শকের ঢল। মুহসীন হল মাঠে প্রায় ৬-৭ হাজার দর্শক খেলা দেখেছে বলে একাধিক পোর্টালে খবর প্রকাশিত হয়েছিলো। ধারণা করা হচ্ছে আজকের ফাইনাল খেলায় শুধু মুহসীন হল মাঠে অন্তত ১০ হাজার ফুটবল প্রেমী খেলা উপভোগ করবেন।


সর্বশেষ সংবাদ