রাবি রোভার স্কাউটের তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প উদ্বোধন


রাবি রোভার স্কাউটের দীক্ষা ক্যাম্প উদ্বোধন
রাবি রোভার স্কাউটের দীক্ষা ক্যাম্প উদ্বোধন  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রোভার স্কাউট গ্রুপের চার দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান শুরু হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) সামনে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন রোভার স্কাউট গ্রুপের সহ-সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. হুমায়ুন কবির। রোভার স্কাউট গ্রুপের পতাকা উত্তোলন করেন রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক মোহাম্মদ নাসিম রেজা।

উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটি পারদর্শী হওয়া শিক্ষার্থীদের জন্য খুবই প্রয়োজন। জনগণ ও দেশের কল্যাণে বিভিন্ন কর্মসূচিতে শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে এটি আমাদের জন্য আনন্দের। রোভার স্কাউট প্রোগ্রামের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের মেধা মননশীলতা সৃষ্টি করে দেশ গঠনের কাজে সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এ অধ্যাপক।

আরও পড়ুন: নয়াপল্টনেই বিএনপির বিভাগীয় গণসমাবেশ

উদ্বোধন কালে সম্পাদক বলেন, ‘তিন দিনের দীক্ষা ক্যাম্পে অংশগ্রহণ করে উত্তীর্ণ হওয়ার মধ্য দিয়ে আমরা নিজেকে বিশ্ব স্কাউটের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ লাভ করি। তাই হাতে কলমে এই তিন দিনের সকল কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করার জন্য সবাইকে আহ্বান জানাচ্ছি।’

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটের আরএসএল অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, ড. মো. জরিরুল আনিস, রুণা লায়লা, রাফিকা খানম, নূরুল ইসলাম বাবু, ইউনিট কাউন্সিলের সভাপতি মো. গাজীউল ইসলাম ও সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহ পাঠান।

চার দিনব্যাপী এই দীক্ষানুষ্ঠান ৮ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত পর্যন্ত চলবে। রোভারদের অংশগ্রহণে হাইকিং, মহা তাঁবু জলসার মাধ্যমে স্কাউটের ঐতিহ্যবাহী অগ্নি প্রজ্বলন, গান ও নাচ প্রদর্শন, স্কাউট ওন সহ বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণ কার্যক্রম শেষে অনুষ্ঠানের চতুর্থদিনে দিনে সফলভাবে সকল কার্যক্রম সম্পন্নকারী রোভারদের দীক্ষানুষ্ঠান সমাপ্ত হবে।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে নবাগত ৫০ জন সহচর দীক্ষা গ্রহণের মাধ্যমে বিশ্ব স্কাউটস-এর সদস্যপদ লাভ করবে। 


সর্বশেষ সংবাদ