ঢাবি ছাত্র ইউনিয়নের নতুন কমিটি ঘোষণা

কাজী রাকিব ও সালাউদ্দিন আম্মার
কাজী রাকিব ও সালাউদ্দিন আম্মার  © সংগৃহীত

তিন মাস বিলুপ্ত থাকার পর কাজী রাকিব হোসাইনকে আহ্বায়ক ও সালাউদ্দিন আম্মার নিলয় যুগ্ন আহ্বায়ক করে ১৯ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করেছে বামপন্থী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সদস্য এনামুল হাসান অনয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নবগঠিত কমিটিকে শপথ পাঠ করান ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. ফয়েজউল্লাহ।

কমিটির অন্য সদস্যরা হলেন, মাসুম রানা জয়, শোয়েব মাহমুদ অনন্ত, আইরিন আক্তার মিম, এনামুল হাসান অনয়, শান্ত দত্ত, শ্যামজিৎ পাল শুভ্র, রিপিয়ন চাকমা, প্রদ্যুত সরকার, এন্টন চাকমা, দিগন্ত দাস, ধ্রুব, মাহির শাহরিয়ার রেজা, বিষ্ণু পন্ডিত। কমিটিতে ৪টি সদস্যপদ খালি রাখা হয়েছে যা পরবর্তীতে কাজের মধ্য দিয়ে পূরণ করা হবে। এছাড়া নতুন কমিটিকে সম্মেলন আয়োজন করে পূর্ণাঙ্গ কমিটি করতে তিনমাস সময় বেঁধে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ড্রাগন চাষে সফলতা দেখছেন রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র রাকিব।

এর আগে চলতি বছরের মার্চ মাসে নতুন কমিটির প্রচার-প্রকাশনা সম্পাদক আকিফ আহমেদের বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ ওঠলে ২০ মার্চ তাকে অব্যাহতি দেওয়া হয়। ফেসবুক পেইজেএকটি ঘোষণায় বলা হয়, সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক আকিফ আহমেদের বিরুদ্ধে ২০ মার্চ একটি ধর্ষণের অভিযোগ আসে। অভিযোগের পরিপ্রেক্ষিতে আকিফ আহমেদ একটি স্বীকারোক্তিমূলক পদত্যাগপত্র হস্তান্তর করেন।

তবে এ ঘটনায় দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে ভুক্তভোগীকে দোষারোপ করার সুযোগ তৈরি করা হয়। এনিয়ে সমালোচনার জেরে কেন্দ্রীয় কমিটির জরুরি বৈঠকে ছাত্র ইউনিয়নের ঢাবি কমিটির কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় ও অভিযোগ তদন্তে কেন্দ্রীয় নিপীড়নবিরোধী সেলকে দায়িত্ব দেওয়া হয়।

তদন্ত রিপোর্টের ভিত্তিতে ২-৩ জুন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভা ও জাতীয় পরিষদ সভা থেকে ছাত্র ইউনিয়নের ঢাবি কমিটি বিলুপ্ত করা হয়।


সর্বশেষ সংবাদ