শিক্ষকদের কর্মসূচি নিয়ে মন্ত্রীদের বৈঠকে যে নির্দেশনা দেওয়া হল

  © সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। গতকাল সোমবার দুপুরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

এতে কোটাবিরোধী আন্দোলন, পেনশন স্কিম নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন নিয়ে কথা হয়েছে বলে উপস্থিত একাধিক সূত্র জানিয়েছে। বৈঠকে অংশ নেওয়া অন্য চার মন্ত্রী-প্রতিমন্ত্রী হলেন আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ও শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার।

বৈঠক সূত্রে জানা যায়, সর্বজনীন পেনশনের প্রত্যয় কর্মসূচি নিয়ে শিক্ষকদের সঙ্গে কথা বলে সমাধান করার জন্য শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রীকে নির্দেশনা দেওয়া হয়েছে। এর বাইরে রাজনৈতিকভাবে শিক্ষক নেতাদের সঙ্গে যোগাযোগ বাড়ানোর ওপর তাগিদ দেওয়া হয়।

সার্বজনীন পেনশন স্কিমকে (প্রত্যয় স্কিম) বৈষম্যমূলক প্রজ্ঞাপন আখ্যা দিয়ে তা বাতিলের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি করছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ৩৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচির ৯ম দিন ছিল আজ মঙ্গলবার। এর ফলে সম্পূর্ণ অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ সকল কার্যক্রম।


সর্বশেষ সংবাদ