পড়া শুরুর আগে কোরআন তেলাওয়াত করতাম: মিশোরী মুনমুন

মিশোরী মুনমুন
মিশোরী মুনমুন  © ফাইল ফটো

আমি তাহাজ্জুদের নামাজ পড়ার চেষ্টা করতাম। কেননা তাহাজ্জুদের সময় আল্লাহর কাছে কিছু চাইলে তিনি সেটি অবশ্যই দেন। সেটি যদি কখনো সম্ভব না হতো তাহলে ফজরের নামাজ পড়ে কোরআন তেলাওয়াত করতাম। এরপর কিছু জিকির করে পড়া শুরু করতাম।

নিজের সফলতার গল্প বলতে গিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব কথা জানান ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া মিশোরী মুনমুন।

তিনি বলেন, ফল প্রকাশের পর যখন নিউজটা পেলাম যে আমি প্রথম হয়েছি, তখন বাবা সবার আগে গিয়ে নামাজ পড়েছিল। প্রথম বিশ্বাস করতে পারিনি। তবে পরীক্ষা ভালো দিয়েছিলাম। সেরা পাঁচে থাকবো এটুকু কনফিডেন্স ছিলাম।

আরও পড়ুন: যে রুটিন মেনে মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম মিশোরী মুনমুন

তিনি বলেন, আমার শিক্ষকরা সব সময় আমাকে অনুপ্রেরণা দিয়েছেন। তাদের বিশ্বাস ছিল আমি ঢাকা মেডিকেলে চান্স পাবো। শিক্ষকদের এমন অনুপ্রেরণা আমাকে আত্মবিশ্বাস দিয়েছে। আমার আল্লাহর উপর ভরসা ছিল। আমি তার উপর বিশ্বাস করেছি। তিনি তার ফল দিয়েছেন।

এমন সফলতার পেছনে সবচেয়ে বড় অবদান কার? জানতে চাইলে মিশোরী জানান, আমার সাফল্যের পেছনে যেকোন একজনের কথা বলা কঠিন। আমার পরিবার, শিক্ষক, বড় ভাই সবাই অনেক অনুপ্রেরণা দিয়েছেন। তবে সবচেয়ে বড় কৃতজ্ঞতা আল্লাহর উপর। কেননা তিনি সব সময় আমার সাথে ছিলেন।

ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, আমি সব সময় টেক্সট বই পড়েছি। এর পাশাপাশি সহায়ক কিছু বই পড়েছি। তবে মূল বই শেষ করার পর সহায়ক বই হাত দিয়েছি। মেডিকেলের ক্ষেত্রে রিভিশনটা খুব জরুরি। যে যত বেশি রিভিশন দেবে তার মেডিকেলে চান্স পাওয়ার সম্ভাবনা তত বেশি হবে।


সর্বশেষ সংবাদ