উপস্থাপনায় আলো ছড়াতে চান ঢাবি শিক্ষার্থী মামুনুর রশিদ

মামুনুর রশিদ
মামুনুর রশিদ  © সৌজন্যে প্রাপ্ত

দেশের ইতিহাসে প্রথমবারের মত অনুষ্ঠিত উপস্থাপনা বিষয়ক টিভি রিয়ালিটি শো’তে বিজয়ী (১ম রানার্সআপ) হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মামুনুর রশিদ। দেশে প্রথমবারের মতো উপস্থাপক খোঁজার এমন রিয়েলিটি শো আয়োজন করে জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন এনটিভি। প্রথমবারের মতো আয়োজিত এ প্রতিযোগিতায় অংশ নিয়েই বাজিমাত করেন ঢাবির ২০২০-২১ শিক্ষাবর্ষের এই শিক্ষার্থী। 

শুক্রবার (০৫ এপ্রিল) রাত ৯টায় এনটিভি’তে প্রচারিত ‘আলো ছড়াবে উপস্থাপনায়’—শীর্ষক এবারের প্রতিযোগিতার মূল পর্ব (গ্র্যান্ড ফিনালে রাউন্ড) প্রচার করা হয়েছে এনটিভিতে। এতে সেরা ৬ ফাইনালিস্ট প্রতিযোগীদের মধ্য থেকে ১ম রানার্সআপ হন মামুনুর রশিদ এবং বিজয়ী হিসেবে তিনি জিতে নেন নগদ ৭৫,০০০(পঁচাত্তর হাজার) টাকা। প্রথমবারের মতো আয়োজিত এ অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর ছিল মমতাজ হারবাল প্রোডাক্টস।

আলো ছড়াবে উপস্থাপনায়—শীর্ষক প্রতিযোগিতার মূল লড়াইয়ে শীর্ষ ছয় প্রতিযোগী। ছবি: সৌজন্যে প্রাপ্ত।

মামুনুর রশিদ দেশের অন্যতম নামকরা উচ্চ-মাধ্যমিক শিক্ষালয় নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাশের পর বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মনোবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত আছেন। স্কুল জীবন থেকেই পড়াশোনার পাশাপাশি বিতর্ক, আবৃত্তি ও উপস্থাপনার সাথে যুক্ত ছিলেন কৃতী এই শিক্ষার্থী।

নিজের এমন অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন মামুনুর রশিদ। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এ আনন্দের অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয়। উপস্থাপনা আমার জন্য বরাবরই আবেগের জায়গা। আমি উপস্থাপনা নিয়ে ভীষণ সিরিয়াস। আমি সম্মানিত বিচারকসহ এনটিভির পুরো টিমকে কৃতজ্ঞতা জানাই—এমন প্লাটফর্ম তৈরি করার জন্য। এছাড়াও সামনের দিনগুলোতে উপস্থাপনা নিয়ে কাজের ইচ্ছেও জানান তিনি।

আরও পড়ুন: পরিশ্রম ও শৃঙ্খলাময় পড়াশোনায় সোনা মোড়ানো সাফল্য তাদের

এর আগে সারা দেশ থেকে গ্র্যান্ড অডিশনের মাধ্যমে সেরা ২৫ জনকে নিয়ে শুরু হয় ‘আলো ছড়াবে উপস্থাপনায়’—এর মূল পর্ব। পুরো প্রতিযোগিতার বিভিন্ন রাউন্ডে স্পোর্টস শো, কুইজ শো এবং মিউজিকাল লাইভ শোসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে বিচারকদের অভিভূত করেন মামুনুর রশিদ। এখন থেকে তরুণ এই উপস্থাপক আসছে ঈদুল ফিতরে এনটিভির ঈদ অনুষ্ঠানে এবং নিয়মিত অনুষ্ঠানে উপস্থাপনা করার সুযোগ পাবেন।

এবারের অনুষ্ঠানের মূল বিচারকের দায়িত্ব পালন করছেন দেশের জনপ্রিয় দুই উপস্থাপক ফেরদৌস বাপ্পী ও ফারহানা নিশো। দুজনই উপস্থাপনায় দুই দশকের বেশি সময় ধরে কাজ করছেন। অনুষ্ঠান টি পরিচালনা করছেন কাজী মোহাম্মদ মোস্তফা। অডিশন রাউন্ড এর উপস্থাপনা করেছেন তাবাসসুম প্রিয়াংকা এবং মূল পর্বের উপস্থাপনা করছেন ফারজানা বীথি।


সর্বশেষ সংবাদ