বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি অবাঞ্ছিত ঘোষণা

বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদক
বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদক   © সংগৃহীত

বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক জেলা ছাত্রলীগের কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। বরগুনায় ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যায় করা বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন তারা। দীর্ঘ আট বছর পর সম্প্রতী কেন্দ্রীয় ছাত্রলীগ এ কমিটি ষোষণা করেছেন। 

গতকাল শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর পুলিশের লাঠি চার্জের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে জেলা আওয়ামী লীগ সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, সম্প্রতি ঘোষণা করা কমিটি অবৈধ। যারা এই অবৈধ কমিটিকে সমর্থন করে তাদেরও জেলা আওয়ামী লীগ প্রত্যাখ্যান করবে। ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে নিয়মের বাইরে গিয়ে কমিটি দেয়ার কারণে বর্তমানে ছাত্রলীগের মধ্যে দুই গ্রুপ তৈরি হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের এমন কাজের কারণেই ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়। 

আরও পড়ুন: পুলিশকে ধন্যবাদ: বরগুনা জেলা ছাত্রলীগ

একই সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বলেন, আজ থেকে এই অবৈধ ছাত্রলীগ কমিটিকে বরগুনায় অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

এর আগে, এদিন দুপুর ১২টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যায় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালায়।

এতে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এছাড়া শিল্পকলা একাডেমি ভবনে আটকিয়ে গণহারে ছাত্রলীগ নেতা-কর্মীদের পিটিয়েছে পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ